Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

ইসরাইলের একতরফা সিদ্ধান্ত মেনে নেব না : বোরেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:০৩ এএম

অধিকৃত ফিলিস্তিন ভুখন্ডকে যুক্ত করার একতরফা সিদ্ধান্তের বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইলকে সতর্ক করে দিয়েছেন ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান জোসেফ বোরেল। একইসঙ্গে তিনি বলেন, ১৯৬৭ সালের সীমানা পরিবর্তন করে এমন কোনো পদক্ষেপ মেনে নেবে না ২৭ জাতির ইউরোপীয় ইউনিয়ন জোট। সোমবার জোসেফ বোরেল এক বিবৃতিতে বলেন, ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ফিলিস্তিনি ভ‚খÐ সংযুক্তি করার যে পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছেন সে বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন গভীরভাবে উদ্বিগ্ন। বিবৃতিতে তিনি আরো বলেন, আন্তর্জাতিক আইন হচ্ছে আন্তর্জাতিক বিধি ভিত্তিক আদেশের মৌলিক স্তম্ভ। এই ক্ষেত্রে ফিলিস্তিনি জনগণ এবং ইসরাইলের ঐক্যমত ছাড়া ১৯৬৭ সালের ফিলিস্তিন-ইসরাইল সীমানায় কোনো রকম পরিবর্তন ইউরোপীয় ইউনিয়ন এবং তার সদস্য দেশগুলো স্বীকৃতি দেবে না। ইউরোপীয় ইউনিয়নের এ শীর্ষ ক‚টনীতিক বলেন, “অধিকৃত ফিলিস্তিন ভ‚খÐের কোনো অংশ সংযুক্তি করার একতরফা সিদ্ধান্ত নেয়া থেকে বিরত থাকার জন্য আমরা ইসরাইলের প্রতি জোর আহŸান জানাচ্ছি। কারণ এ ধরনের পদক্ষেপ গ্রহণ করা হলে তা হবে আন্তর্জাতিক আইনের স্পষ্ট লঙ্ঘন। পার্সটুডে।



 

Show all comments
  • jack ali ২১ মে, ২০২০, ১২:০৭ পিএম says : 0
    Why whole world don´t understand the land belongs to Palestine, there shouldn´t be a country called Israel . Why not European or United State of America gave their land to live this Barbarian Jew in their country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ