Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

অসহায় ক্রীড়াবিদদের বিসিবির অর্ধকোটি টাকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:০২ এএম

প্রাণঘাতিকরোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ দেশের অসহায় ক্রীড়াবিদদের অর্ধ কোটি টাকা দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে নগদ অর্থ অনুদান দিতে চেয়েছিল বিসিবি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুদান গ্রহণ না করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে বলেছিলেন, ত্রাণ তহবিলে না দিয়ে ওই টাকা দেশের অসহায় ক্রীড়াবিদদের সহায়তার জন্য যুব ও ক্রীড়ামন্ত্রণালয়কে দিতে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশের ধনাঢ্য ক্রীড়া ফেডারেশন বিসিবি ৫০ লাখ ১০ হাজার টাকা দিয়েছে ২৪টি ডিসিপ্লিনের ৫০১ জন অসহায় ক্রীড়াবিদকে।
গতকাল জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) টাওয়ারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অর্থের চেকগুলো সংশ্লিষ্ট ফেডারেশনের প্রতিনিধিদের হাতে তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এসময় বিশেষ অতিথি ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিসিবি এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মিলে কাল ৬ শতাধিক অসহায় ক্রীড়াবিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে চেক প্রদান করে।

চেক প্রদান অনুষ্ঠানে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা আগেও বলেছি, অসহায় ক্রীড়াবিদদের পাশে থাকব। আমরা ক্রিকেটারদের সহায়তা করেছি। এবার অন্য খেলার জন্যও আমাদের পক্ষ থেকে এই সহযোগিতা থাকলো। আগামীতেও আমরা দুস্থ ক্রীড়াবিদদের পাশে থাকব।’ অসহায় ক্রীড়াবিদদের পাশে দাঁড়ানোর জন্য বিসিবিকে ধন্যবাদ জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘আমাদের ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী বিসিবিকে নির্দেশনা দিয়েছিলেন খেলোয়াড়দের পাশে দাঁড়াতে। প্রধনমন্ত্রী এবং আমাদের আহবানে সাড়া দিয়ে করোনার কারণে ক্ষতিগ্রস্ত খেলোয়াড়দের সহযোগিতায় এগিয়ে আসায় আমি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাহেবকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই। আমি সকল ফেডারেশন ও খেলোয়াড়দের আশ্বস্ত করতে চাই, আমাদের মানবিক এ কার্যক্রম অব্যাহত থাকবে। আশা করছি, ঈদের পরে আমরা আরো অধিক সংখ্যক খেলোয়াড়কে সহযোগিতা করতে পারবো।’ অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব মো. আকতার হোসেন, মন্ত্রনালয়ের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে বিসিবির কাছে যে ৫০১ জন অসহায় ক্রীড়াবিদের তালিকা দেয়া হয়েছিল, তাদের প্রত্যেককেই বিসিবি ১০ হাজার টাকার চেক দিয়েছে। সুজন বলেন, ‘২৪ ক্রীড়া ফেডারেশনের কর্মকর্তারা এই টাকার চেক বুঝে নিয়েছেন। সহযোগিতার এই খাতে আমরা ৫০ লাখ ১০ হাজার টাকা দিয়েছি। বিসিবির পক্ষ থেকে ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি

৪ ফেব্রুয়ারি, ২০২০
৩০ জানুয়ারি, ২০২০
২৫ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন