Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে ঝড়-বৃষ্টি

আমফানের প্রভাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১২:০৫ এএম

আমফানের প্রভাবে রাজধানীতে গতকাল বিকাল থেকে থেমে থেমে বৃষ্টি হলেও সন্ধ্যার পর দমকা হাওয়া বইতে শুরু করে। রাজধানীতে প্রতি ঘণ্টায় ৩৩ কিমি বেগে দমকা হওয়া বইছিল। এ সময় বিভিন্ন জায়গা গাছের ডালপালা পড়ে থাকতে দেখা যায়।
গতকাল বুধবার বিকেল চারটা থেকে ঘূর্ণিঝড় আমফান সাগর উপকূলের পূর্ব দিকে সুন্দরবন ঘেঁষা পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ দিয়ে অতিক্রম করছিল। অতিক্রমের সময় ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা গতিবেগ ঘণ্টায় ১৬০ থেকে ১৮০ কিলোমিটারের মধ্যে ছিল।

এরই মধ্যে ঘূর্ণিঝড়ের প্রভাবে উপক‚লসহ দেশের বিভিন্ন জেলা ও অঞ্চলে ঝড়ো হাওয়াসহ থেমে থেমে বৃষ্টি হয়। আবহাওয়া অধিদফতরের ৩৫ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুপার সাইক্লোন আম্পান উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে বিকাল ৪টা নাগাদ সাগরদ্বীপ এর পূর্বপাশ হয়ে ঘেঁষা পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ দিয়ে অতিক্রম করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমফান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ