Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় আমফান : হাতিয়ায় ৫টি ইউনিয়নের ২৫টি গ্রাম প্লাবিত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১১:৩২ পিএম

ঘূণিঝড় আমফানের প্রভাবে মেঘনায় প্রবল জোয়ারে বিন্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। মেঘনাবেষ্ঠিত হাতিয়া উপজেলার ৫টি ইউনিয়নের গ্রাম প্লাবিত হয়েছে।

ভরা জোয়ারে হাতিয়াদ্বীপে আঘাত হানে। হাতিয়ার নিঝুমদ্বীপ, নলচিরা, সুখচর, চরঈশ^র ও তমরদ্দি ইউনিয়নের ২৫টি গ্রাাম প্লাবিত হয়েছে। এলাকার কয়েকজন অধিবাসী ইনকিলাবকে জানান, দুপুরের দিকে মেঘনায় জোয়ার শুরু হয়। প্রচন্ড বাতাস ও আমফানের প্রভাবে সমূদ্রে স্বাভাবিক জোয়ারের চাইতে ৫/৬ ফুট বেশী জোয়ার হয়।

জোয়ারের তোড়ে উল্লেখিত ইউনিয়নের ২৫টি ইউনিয়ন ছাড়াও বেড়ীর বাইরে আরও এলাকা প্লাবিত হয়েছে। তারা আরও জানান, রাতের বেলায় জোয়ার হলে ক্ষয়ক্ষতি হবার আশঙ্কা ছিল। এছাড়া হাতিয়াদ্বীপ রক্ষাকারী বেশ কয়েকটি স্থানে বিধ্বস্ত বেড়ীবাঁধ দিয়ে জোয়ারের পানি নিম্নাঞ্চলে প্রবেশ করে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, উপজেলার ২৮৮টি সাইক্লোন শেল্টারে ২০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। কোথাও কোন প্রকার ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন সজাগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমফান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ