Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অলিম্পিক দলে নেই মেসি!

প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের আগস্টে ব্রাজিলে শুরু হবে অলিম্পিকের ফুটবল আসর। কিন্তু জেরার্ডো মার্টিনোর সেই দলে নেই লিওনেল মেসির নাম। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচকে বিবেচনায় নিয়েই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান কোচ মার্টিনো। রিও ডি জেনিরো’তে ফুটবল আসর শেষ হওয়ার কয়েক দিন পরেই শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ। আর্জেন্টিনার রেডিও লা রেদকে মার্টিনো বলেনÑ ‘মেসি অলিম্পিকে যাচ্ছে না। এ বছর জাতীয় দলের অনেক প্রতিযোগিতা আছে। কোপা আমেরিকা ও অলিম্পিক গেমস আছে। রয়েছে বিশ্বকাপ বাছাইপর্বের রাউন্ড। ওদিকে বার্সেলোনায় মুটামুটি লম্বা সময় হবে। আমি অবশ্যই জিততে চায়, তবে যে কোন মূল্যে নয়।’ কঠিন একটা মৌসুম কাটানোর পর মেসিকে ক্লান্ত করতে চাননা বলেও জানান ৫৩ বছর বয়সি আর্জেন্টাইন। তবে আসছে কোপা আমেরিকার বিশেষ আসরে দলকে নেতৃত্ব দেবেন মেসি।
বিশ্বের সবচেয়ে পুরাতন ও চলমান ফুটবল আসর কোপা আমেরিকার শতবর্ষ উদযাপন উপলক্ষে ৩ থেকে ২৬ জুন পর্যন্ত চলবে টুর্নামেন্টের এই বিশেষ আসর। আসরে দক্ষিন আমেরিকার ১০টি দলের সাথে এবার যোগ দেবে মধ্য ও উত্তর আমেরিকা এবং ক্যারিবিয়ান কনফেডারেশন থেকে মোট ৬টি দল।
অলিম্পিক দলে সাধারণত অনুর্ধ্ব-২৩ দল খেলে থাকে। তবে কোচের ইচ্ছায় ৩ জন বয়স্ক খেলোয়াড়কে দলে নেওয়ার বিধান আছে। সেই হিসাবে মেসিকে দলে রেখেই আসরে স্বর্ণ জয়ের মিশনে নামতে পারতেন মার্টিনো। ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে দলকে নেতৃত্ব দিয়ে দলকে স্বর্ণ জিতিয়েছিলেন মেসি। এর আগে ২০০৪ সালে এথেন্স অলিম্পিকে স্বর্ণ জেতে আর্জেন্টিনা। কিন্তু ২০১২ সালে লন্ডন অলিম্পিকে বাছাই পর্বই পেরুতে ব্যর্থ হয় তারা। ২০১৪ সালের বিশ্বকাপে ব্রাজিলের একই শহর রিও’তে দলকে নেতৃত্ব দেন মেসি। জার্মানির বিপক্ষে ফাইনালে অতিরিক্ত সময়ের একমাত্র গোলে হেরে সেবার বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যায় আর্জেন্টাইনদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক দলে নেই মেসি!

৩ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ