Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

আমপানের তান্ডবে সাতক্ষীরায় নিহত ২,আহত ১৬

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:৩৬ পিএম | আপডেট : ৯:১৩ পিএম, ২১ মে, ২০২০

আমপানের তান্ডবে সাতক্ষীরায় দুইজন নিহত ও ১৬ জন আহত হয়েছেন। পশু পাখির প্রাণহানি ঘটেছে ২,৭৪০টির।
নিহতরা হলেন,শহরের কামাননগরের করিমন বিবি(৪০) ও বাঁকালের শামসুর রহমান(৫৮)।
আহতদের মধ্যে কালিগঞ্জের দীন ইসলাম ও তার ছয় বছরের শিশুকন্যা দীনা ইসলামের নাম জানা গেছে। দীনার অবস্থা আশংকাজনক।
সাতক্ষীরা জেলা প্রশসকের কন্ট্রোল রুম (নিয়নত্রন কক্ষ) থেকে নিহত ও আহতদের বিষয়টি নিশ্চিত করে আরো জানানো হয় যে, সুপার সাইক্লোন আমপানের তান্ডবে জেলায় ১২,৬৯৮ হেক্টর চিংড়ি ঘের,অন্যান্য মাছের খামার ৬৫০০ হেক্টর, কৃষি ফসল সম্পূর্ণ নষ্ট হয়েছে ৮৭৯ হেক্টর,আংশিক ৩০,২৫২ হেক্টর, ঘরবাড়ি সম্পূর্ণ নষ্ট হয়েছে ২২,৫১৫টি,আংশিক নষ্ট ৬০,৯১৬ টি,রাস্তাঘাট কাঁচাপাকা ৮১ কিমিঃ এবং বাঁধ ৫৭.৫ কিমিঃ নষ্ট হয়েছে।
গাছপালা ভেঙেছে হাজার হাজার। ২৪ ঘন্টার পরও বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে।
উল্লেখ্য,সুপার সাইক্লোন আমপান বুধবার বিকালে কলকাতায় আংশিক আঘাত হেনে বাংলাদেশে প্রবেশ করে। এরপর টানা কয়েক ঘন্টা তান্তব চালায় সুন্দরবনসহ সাতক্ষীরা জেলায়।



 

Show all comments
  • jack ali ২১ মে, ২০২০, ১:০৮ পিএম says : 0
    All these criminal they steal money as such they do not build the বেড়ীবাঁধ properly.. If our country is ruled by the Law of Allah then Punishment of these thieves according to Qur´an: {[As for] the thief, the male and the female, amputate their hands in recompense for what they earned [i.e. committed] as a deterrent [punishment] from Allah. And Allah is Exalted in Might and Wise.} (Quran 5:38) The Prophet cursed the thief because he is a corrupt element in society, and if he is left unpunished, his corruption will spread and infect the body of the Ummah (Muslim community).
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

৩০ মে, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ