Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

দুর্যোগ ব্যবস্থাপনায় শেখ হাসিনার সরকার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ২:২৮ পিএম
দুর্যোগ ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার আবারও বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

তিনি আজ সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন।

ঘূর্ণিঝড় পরবর্তী ক্ষতিগ্রস্তদের সহায়তা, বেড়িবাঁধ মেরামতসহ সার্বিক পুনর্বাসনে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ক্ষতিগ্রস্ত এলাকার মানুষ করোনার পাশাপাশি ঘূর্ণিঝড়ে ক্ষতির শিকার।এই ক্ষয়ক্ষতি মোকাবেলায় দুটো চ্যালেঞ্জ অতিক্রমে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে আওয়ামী লীগের নেতাকর্মীদের আহবান জানানো হচ্ছে।

তিনি বলেন, কিছুদিন ধরে অসাবধানতা, সচেতনতার জন্য করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে চলছে।অহেতুক যেখানে সেখানে জনসমাগম করে জেনেশুনেই সংক্রমণ ও মৃত্যুকে ডেকে আনা হচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ তত্ত্বাবধানে ঝড়ের আগে বিভিন্ন জেলা প্রশাসন, স্বেচ্ছাসেবী সংস্থা এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রায় ২৪ লাখ মানুষকে আশ্রয় কেন্দ্রে নিরাপদে নিয়ে এসেছে।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ