Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

মাছের সাথে শত্রুতা, ৫ লক্ষ টাকার মাছ নিধন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ২:৫৭ পিএম

গত বুধবার ভোর রাতে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সুহিলপুরে পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির প্রায় ৫লক্ষ টাকার মাছ নিধন করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের মধ্যপাড়ার আল কামাল আজাদ একই এলাকার কেন্দু বাড়ির জাহাঙ্গীর গার্ডেনে একটি পুকুর তিন বছরের জন্য ইজারা নেয়। পুকুরে রুই, কাতল, সরপুটি, বিগহেড, কার্ফু, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছিল। এলাকার আধিপত্যসহ বিভিন্ন বিষয় নিয়ে একই গ্রামের মোখলেছুর রহমান ও খোকন মিয়ার সাথে তার বিরোধ চলছিল। গত ৫মে পুকুরের পাহারাদারকে বেধড়ক মারধর করে। মারধর এর ঘটনায় থানায় অভিযোগ দিলে প্রতিপক্ষের লোকজন মামলা তুলে নেয়ার জন্য প্রাণনাশসহ বিভিন্ন হুমকি দিয়ে আসছিল। এর জের ধরে বুধবার ভোর রাত প্রায় ৩টার দিকে তারা সীমানা প্রাচীর টপকিয়ে পুকুরে বিষ দেয়। বৃহষ্পতিবার সকাল থেকে সারাদিন পুকুরের বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে। মাছ চাষী আল কামাল আজাদ জানান, পুকুরই ছিল আমার একমাত্র সম্বল। মাছ চাষ করে আমি আমার পরিবারের জীবিকা নির্বাহ করতাম। এখন আমি কি করব? কি ভাবে ঋণের টাকা পরিশোধ করব। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এখন পুলিশ তদন্ত করতে ঘটনাস্থলে যায়নি বলে ক্ষতিগ্রস্থ মাছ চাষী জানান। সদর থানার অপারেশন অফিসার ইশতিয়াক আহমেদ জানান, অভিযোগ পেয়েছি। মোবাইল কোর্ট এর ডিউটির জন্য সময় বের করতে পারিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাছ নিধন

২০ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ