Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘুর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বিএনপির আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ৩:৪৭ পিএম

সুপার সাইক্লোন আমফানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে দলের নেতাকর্মী ও সমাজের স্বচ্ছল ব্যক্তিদের প্রতি আহ্বান জানিয়েছেন
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুলগতকাল উপকুলীয় জেলাসমুহে সুপার সাইক্লোন আম্ফান এর তীব্র আঘাতে হতাহতের ঘটনাসহ মানুষের ঘরবাড়ী, রাস্তাঘাট, গাছপালা, গবাদী পশু সব ধ্বংস হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।
তিনি বলেন, “উপকুলীয় এলাকা সাতক্ষীরা দিয়ে আসা এই প্রবল ঘুর্ণিঝড়ে বেশ কয়েকটি পয়েন্টের বেড়িবাঁধ ভেঙ্গে অনেক এলাকা প্লাবিত হয়েছে। বহু চিংড়ী ঘের ও বিস্তীর্ণ এলাকা তলিয়ে গেছে এই দানবীয় ঘুর্ণিঝড়ের আঘাতে। এছাড়াও কলা ক্ষেত, পানের বরোজ এবং আমসহ ফসলী ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের জীবন ও সম্পদ হয়েছে বিপন্ন, প্রাণহানীসহ অসংখ্য মানুষ আহত হয়েছে। হাজার হাজার মানুষ ঘরবাড়ী হারিয়ে গৃহহীন হয়ে পড়েছে। আম্ফান এর ন্যায় প্রাকৃতিক দুর্যোগে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত অঞ্চলসমূহের জনগণের প্রতি আমি সহমর্মিতা জ্ঞাপন করছি।
মির্জা ফখরুল বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বের করোনা ভাইরাসের মহামারিতে দুর্বিষহ জনজীবনের ওপর এই প্রবল ঘুর্ণিঝড়ের অভিঘাত এক ভয়াবহ বিপর্যয়। তবুও আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি অতীত ঐতিহ্যের ন্যায় উপকুলবর্তী অঞ্চলসমুহের সাহসী মানুষরা তাদের শোক ও ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে নবউদ্যোমে জীবন সংগ্রামে বিজয়ী হবে ইনশাল্লাহ। আমি মহান রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনা করছি তিনি যেন ক্ষতিগ্রস্ত ও শোকে ম্রিয়মান মানুষকে এই বিশাল শোক ও কষ্ট সইবার ক্ষমতা দান করেন।
তিনি বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মীদের আহবান জানান, তারা যেন সকল সামর্থ্য নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান। পাশাপাশি সমাজের সচ্ছল ব্যক্তিদেরকেও উপদ্রুত এলাকায় অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানান। এছাড়া ঘুর্ণিঝড়ে আহতদের আশু সুস্থতা কামনা করেন এবং তাদের দ্রুত সুচিকিৎসা নিশ্চিতকরণ ও ক্ষতিগ্রস্ত মানুষদের বাড়ীঘর নির্মাণে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে সহযোগিতা প্রদানের জন্য আহবান জানান।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ