Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

আম্ফানে ক্ষতিগ্রস্তদের আজ থেকেই সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ৩:৫১ পিএম

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের আজ থেকেই সহায়তা দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও পরিচালকরা ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় করে কাজ শুরু করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ঈদের ছুটির সময়ও সক্রিয় থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা।

লকডাউন পরিস্থিতিতে সরকারি ছুটির দিনেও সবসময় খোলা ছিল প্রধানমন্ত্রীর কার্যালয়। অনলাইন এবং অফলাইনে নিয়মিত ফাইল দেখেছেন প্রধানমন্ত্রী এবং সার্বিক পরিস্থিতি বিবেচনা করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন তিনি। মন্ত্রিসভা, একনেক, বাজেট, ৬৪ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত সভা, সর্বশেষ গতকাল জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেন, প্রধানমন্ত্রী প্রতি মুহূর্তে তথ্য নিচ্ছেন। তার নির্দেশে ঈদের ছুটির মধ্যেও অফিসের সবাই সক্রিয় থাকবেন।

তিনি বলেন, আজ সকাল থেকেই করোনা এবং ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষয়ক্ষতির বিষয়টি একই সঙ্গে পর্যবেক্ষণ ও কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য সব জেলা, উপজেলা কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে। তারা সব মন্ত্রণালয় ও সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২১ মে, ২০২০, ১০:১৯ পিএম says : 0
    বাংলাদেশের অভিভাবক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের ও দেশের মানুষের কল্যাণে সদা জাগ্রত রয়েছেন, আজ তারই দক্ষতার কারনে করোনা পরিস্থিতিতে বাংলাদেশ উন্নতদেশ গুলোর চেয়ে কনো দিক থেকেই পিছিয়ে নেই। একটা সহজ জিনিষ আমরা বুঝতে চাইনা সেটা হচ্ছে খাবার...... এই খাবারের জন্যে আমরা বেঁচে আছি এই খাবের জন্যেই পৃথিবীতে কর্মের যজ্ঞ। আমাদের জননেত্রী তাই প্রথমেই এই দিকেই নজর দিয়ে সকল ব্যাবস্থা গ্রহণ করেছেন। তিনি সরকারের সমস্ত পুঁজি এই খাবারের পেছনেই দিয়েছেন এবং যেখানে যেখানে এই খাবারের সহযোগিতা করা দরকার সেটাই তিনি করে যাচ্ছেন। ঘূর্ণিঝড়ের উপর সরকারের প্রচুর প্রস্তুতি ছিল বলেই ক্ষয়ক্ষতি তেমন হয়নি। তারপরও যতটুকু হয়েছে সেটাকে সামাল দেয়ার জন্যে তড়িৎ ব্যাবস্থা জননেত্রী শেখ হাসিনা নিয়েছেন এটাই তাঁর যোগ্যতা ও সার্বিক দক্ষতার বহিঃপ্রকাশ (ক্যারেস্ম্যাটিক লেডি)। আল্লাহ্‌ জননেত্রী শেখ হাসিনাকে দেশের ও দেশের মানুষের কল্যাণের জন্যে দীর্ঘায়ু ও সুস্বাস্থ দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন