Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় ঝড় বৃষ্টিতে ব্যাপক ক্ষতি ঃ ২জনের মৃত্যু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ৪:২২ পিএম

ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে বুধবার রাত থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বগুড়ায় অব্যাহত বর্ষণের পাশাপাশি প্রবাহমান ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিদ্যুতায়িত হয়ে মারা গেছে দু’জন।

বগুড়া আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, প্রবল বর্ষণের সাথে বাতাসের গতিবেগ ছিল কখনো ৪০ কখনো ৪৫ কিলোমিটার । বৃহস্পতিবার বিকেল ৩টা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ১৩৯ মি.মি. ।

রাতভর বৃষ্টিতে সারা জেলার সব নিচু এলাকা পানিতে ডুবে গেছে । যেসব জমির বোরো ধান কাটা হয়নি সেসব জমির ধান নষ্ট হয়ে গেছে । বোরোধান ছাড়াও গ্রীষ্মকালীন শাক সব্জীর ক্ষতি হয়েছে বলে জানিয়েছে । আম ,জাম, কাঁঠাল লিচুরও প্রচুর ক্ষতি হয়েছে। বহু কাঁচা ঘরবাড়ির ক্ষতি হয়েছে।
অনেক পুকুরের মাছ ভেসে গেছে। বৃষ্টির পানিতে সয়লাব একটি পুকুরের ভেসে যাওয়া মাছ ধরতে গিয়ে কাহালু উপজেলার জাম গ্রামে মারা গেছে দুই গ্রামবাসি ।
এরা হল উপজেলার জামগ্রাম ইউনিয়নের দাড়াই গ্রামের সিরাজের ছেলে ইউছুব আলী (৩০) ও একই গ্রামের তমির উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম (৫০)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ