Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রযোজক আনুশকা শর্মা বিপাকে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ৮:৪০ পিএম

চলতি মাসের ১৫ই মে অ্যামাজন প্রাইমে মুক্তি পায় ওয়েব সিরিজ ´পাতাল লোক´। রিলিজের পর থেকেই দর্শকমহলে বেশ প্রশংসা কুড়াচ্ছে সিরিজটি। জনপ্রিয়তা পাওয়া সত্ত্বেও এর জন্য আইনি জটিলতায় পড়তে হলো আনুশকা শর্মাকে। হয়তো ভাবছেন, ওয়েব সিরিজের জন্য নায়িকা কেন বিপাকে?

বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার প্রযোজনায় ৯ পর্বে নির্মিত হয়েছিলো ´পাতাল লোক´। এর মাধ্যমে প্রযোজকের তালিকায় নাম লেখান তিনি। তবে আইনি জটে পড়তে পারে এই ওয়েব সিরিজ। কেননা সিরিজের বিরুদ্ধে উঠেছে যৌনতা নিয়ে অশ্লীলতার অভিযোগ।

ভারতের গোর্খা সম্প্রদায় ওই সিরিজের বিরুদ্ধে অনলাইন পিটিশন দায়ের করেছে। সেখানে তারা দাবি করেন, অ্যামাজনকে এই ওয়েব সিরিজের সমস্ত অশালীন শব্দ মিউট করতে হবে। পাশাপাশি সাবটাইটেলগুলো ঝাপসার দাবিও উঠেছে। এরপর সেই ভিডিওটি শর্তহীন ক্ষমা ও ডিসক্লেমার সহ প্রকাশ করতে হবে। ইতোমধ্যে আবেদনটি তথ্য ও সম্প্রচার মন্ত্রী, অ্যামাজন প্রাইম এবং আনুশকার কাছে পাঠানো হয়েছে।

গোর্খা সম্প্রদায়ের মতে, সিরিজের দ্বিতীয় পর্বটিতে নেপালি সম্প্রদায়কে সরাসরি অপমান করা হয়েছে। এছাড়াও দৃশ্যটি তাদের সম্প্রদায়ের মহিলাদের উপর বর্ণবৈষম্য, যৌনতা ও ধর্ষণের প্রচেষ্টাকে প্ররোচিত করবে। তারা এও বলেন, আগামী ৩ দিনের মধ্যে কোনো প্রতিক্রিয়া না এলে বিষয়টি আদালত পর্যন্ত নিয়ে যাবেন তারা।

এদিকে নামের সঙ্গে সিরিজটির কাহিনি ফুটে তোলা হয়েছে। ´পাতাল লোক´বাসী অর্থাৎ সমাজের সেই শ্রেণি, যাদের কথা শোনার কেউ নেই। তাই সবার কাছে তাদের কথা পৌঁছে দিতে নির্মাণ করা হয়েছে এই ওয়েব সিরিজটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ