Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

পঞ্চপান্ডবের আড্ডায় থাকছেন না সাকিব!

তামিমের ফেসবুক লাইভের শেষ পর্ব কাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ১২:০৫ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাবিশ্বই ঘরকুনো। সেই একঘেয়েমি কাটিয়ে তুলতে গোটা বিশ্বই তামিম ইকবালকে দেখল সম্পূর্ণ ভিন্ন এক ভূমিকায়। ক্রিকেটের পাশাপাশি তিনি যে উস্থাপনাটাও দারুণ করেন, সেটিরই প্রমাণ মিলেছে গত কয়েকদিনে। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক চমকের পর চমক উপহার দিয়ে চলেছেন ক্রিকেটপ্রেমীদের। দেশি ক্রিকেট তারকারা তার ফেসবুক লাইভে তো এসেছেনই, এসেছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, ফাফ ডু প্লেসি কিংবা ওয়াসিম আকরামের মতো বড় নাম। গতকাল দুপুরে তার এই অনুষ্ঠানে যোগ দিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।
আর একটি মাত্র শো করে তুমুল জনপ্রিয়তা পাওয়া এই আয়োজনের ইতি টানতে যাচ্ছেন দেশসেরা ওপেনার তামিম। শেষ পর্বে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাঁচ অভিজ্ঞ তারকা অর্থাৎ ‘পঞ্চপান্ডব’কে একসঙ্গে দর্শকদের সামনে হাজির করার পরিকল্পনা ছিল তার। কিন্তু জুয়াড়ির প্রস্তাব গোপন করে আইসিসির নিষেধাজ্ঞা পাওয়া সাকিব আল হাসান যুক্ত হতে পারছেন না। ব্যক্তিগত কারণ দেখিয়ে অংশ নিচ্ছেন না এই বাঁহাতি তারকা অলরাউন্ডার। তবে ‘পঞ্চপান্ডব’-এর বাকি সদস্যরা অর্থাৎ মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ হাজির হবেন। আগামীকাল রাত ১০টা ৩০ মিনিটে তামিমের স্বীকৃত ফেসবুক পেজে শুরু হবে লাইভের শেষ শো।
গতকাল উইলিয়ামসন ছিলেন তামিমের অতিথি। দুজনের আধাঘণ্টাব্যাপী আড্ডায় উঠে আসে ক্রিকেট ও ক্রিকেটের বাইরের বিবিধ বিষয়। এরপর তামিমের কণ্ঠে শোনা গেল বিদায়ের সুর, ‘একটু বলতে খারাপও লাগছে। কারণ, যতদিন এই শো করেছি, আমি খুবই উপভোগ করেছি। আমাদের শেষ পর্ব হবে (আগামী) শনিবার।’ তখনই সাকিবের না থাকার বিষয়টি নিশ্চিত করে তামিম বলেন, ‘একটা বিষয় পরিষ্কার করতে চাই। কারণ, অনেকেই আমাকে জিজ্ঞেস করেছেন যে সাকিব কবে আসবে। আমি তার সঙ্গে ১০-১২ দিন আগে যোগাযোগ করেছিলাম। শেষ শো যেটা আমরা করতে যাচ্ছি, চেয়েছিলাম আমরা পাঁচজন মিলে করব। এটাই আমার সবচেয়ে বড় ইচ্ছা ছিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ব্যক্তিগত কোনো কারণে সে (সাকিব) আমাদের সঙ্গে যুক্ত হতে পারছে না।’ মাশরাফি, মুশফিক ও মাহমুদউল্লাহ আগেও এককভাবে অংশ নিয়েছিলেন লাইভ শোতে। তামিম জানান, শেষ পর্বে তিনিসহ চারজনকে দেখা যাবে একত্রে, ‘(পঞ্চপান্ডবের) বাকি তিনজনের কাছে আমি কৃতজ্ঞ, যারা আসতে রাজি হয়েছেন।’ পাশাপাশি সাকিবের ব্যক্তিগত কাজের ব্যাপারটিও গুরুত্বের সঙ্গে দেখছেন তামিম, ‘এটা নিয়ে বেশি আলোচনা করার দরকার নাই। আর এটা আমাদের সবাইকে সম্মানও করা উচিত। তবে আমি অন্যদের ব্যাপারে কৃতজ্ঞ। আমরা ৫ জন থাকতে পারব না। তবে ৪ জন পারব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পঞ্চপান্ডব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ