Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেন্টিলেটর দুর্নীতির অভিযোগে বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ৯:৪৩ পিএম

প্রয়োজনীয় চিকিৎসা যন্ত্র ভেন্টিলেটর কেনায় দুর্নীতির অভিযোগ উঠেছে বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী মারসেলো নাভাহাসের বিরুদ্ধে। এ ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার দেশটির লা পাজ শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার দেড় মাসের মাথায় তিনি গ্রেপ্তার হলেন। স্পেনের একটি প্রতিষ্ঠানের কাছ থেকে কয়েকগুণ বেশি দামে ভেন্টিলেটরগুলো কেনা হয় বলে সরকার তথা স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ ওঠে। এ বিষয়ে তদন্ত চলছে। খবর ফিন্যান্সিয়াল টাইমস ও দ্য টেলিগ্রাফের।

খবরে বলা হয়, গত ৮ এপ্রিল স্বাস্থ্যমন্ত্রী হিসেবে নিযুক্ত হন নাভাহাস। গ্রেপ্তারের খবর নিশ্চিত করেছেন মন্ত্রীর আইনজীবী রোজারিও কানেদো। লা পাজ শহরের পুলিশ প্রধান কর্নেল ইভান রোজাস জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরও দুই জ্যেষ্ঠ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে।

জন হপকিন্স ইউনিভার্সিটির উপাত্ত অনুসারে, এখন পর্যন্ত বলিভিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৫ হাজার মানুষ। মারা গেছেন অন্তত ১৮৯ জন করোনা রোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিভিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ