Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

ঈদ উদযাপনের চেয়ে বেঁচে থাকার লড়াই বড় চ্যালেঞ্জ: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ২:১৪ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার এক ভিন্ন বাস্তবতায় ঈদ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঈদ উদযাপনের চেয়ে বেঁচে থাকার লড়াই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বেঁচে থাকলে ভবিষ্যতে আমরা সবাই ঈদ উদযাপনের অনেক সুযোগ পাবো।

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে অসহায় গরিব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণের আগে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে একথা বলেন তিনি।

কাদের বলেন, করোনাবিরোধী লড়াইয়ে ঐক্যবদ্ধ হয়ে সরকারি নির্দেশনা প্রতিপালন করি, স্থানান্তর না করি, স্বাস্থ্যবিধি মেনে চলি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও নিবিড় তত্ত্বাবধানে চলছে ঘূর্নিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকার পুনর্বাসন কাজ। দুর্যোগ মোকাবিলায় অতীতের মতো এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সাথে সাফল্যের পরিচয় দিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, কোনো দুর্যোগে থেমে থাকেনি বাংলাদেশ, প্রতিকূলতা ডিঙিয়ে মর্যাদার সাথে মাথা তুলে দাঁড়ানো এক দেশ বাংলাদেশ। করোনা সংকটে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ত্রাণ তৎপরতায় বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।মাটি ও মানুষের এ দল অতীতেও মানুষের সাথে ছিল, এখনও আছে, ভবিষ্যতেও থাকবে।



 

Show all comments
  • Abdur Rafi ২২ মে, ২০২০, ৩:২৮ পিএম says : 0
    প্রধানমন্ত্রীর অবদান জাতী ভুলবেনা। করোনার সাথে সাথে আম্পানের মোকাবেলা শুধু মাত্র। প্রধানমন্ত্রীই পারেন তিনি আমাদের আওয়ামিলীগের অহংকার।
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ২২ মে, ২০২০, ৩:৩৫ পিএম says : 0
    কেউ শোনেনা কারো কথা।মরন তো আছেই ঈদ বাড়িতে করতেই হবে।এই মানষিকতা দিয়ে আমরা তৈরি।৩০হাজার ছাড়িয়েছে।ঈদের পরেই বোঝা যাবে ঈদে বাড়ি আসার ভয়বহতা কত ভয়াংকর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন