Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনায় মারা গেলেন যুক্তরাষ্ট্রের ১১ জন প্রেসিডেন্টকে সেবা দানকারী কর্মী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ২:৪৬ পিএম

করোনা সংক্রমণে মারা গেলেন হোয়াইট হাউসে দীর্ঘ পাঁচ দশক দায়িত্ব পালন করা ৯১ বছর বয়সী সাবেক পরিচারক উইলসন রুজভেল্ট জেরমান। আরও বেশ কয়েকজন প্রভাবশালী কর্মকর্তা কোয়ারেন্টাইনে থেকে করোনার চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

১৯৫৭-২০১২ পর্যন্ত দীর্ঘ ক্যারিয়ারে যুক্তরাষ্ট্রের ১১ জন প্রেসিডেন্টের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা হয়েছিল জেরমানের। প্রথমে হোয়াইট হাউসের পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ নিয়েছিলেন তিনি। পরে কাজ করেছেন দারোয়ান হিসেবেও।

এক পর্যায়ে যুক্তরাষ্ট্রের ৩৫তম প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্টের ফার্স্ট লেডি জেকি কেনেডি জেরমানকে পরিচারক পদে পদোন্নতি দেন। এর কয়েকদশক পর সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামাও তাকে সম্মানিত করেন। মিশেলের আত্মজীবনী বই ‘বিকামিং’-এ জেরমানের একটি ছবিও রয়েছে।
জেরমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মিশেল। জানিয়েছেন, তার মত একজন মানুষের সঙ্গে পরিচিত হতে পেরে তাদের পরিবার গর্বিত। ‘আমাদেরসহ হোয়াইট হাউসে ফার্স্ট ফ্যামিলিগুলোকে দশকের পর দশক অসাধারণ সেবা ও যত্ন দিয়ে সহযোগিতা করেছেন তিনি।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ