Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

জেডটিইর নতুন স্মার্টফোন জেডম্যাক্স প্রো

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চীনভিত্তিক মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান জেডটিই বাজারে আনছে মাঝারি মানের নতুন স্মার্টফোন জেডম্যাক্স প্রো। প্রাথমিকভাবে ডিভাইসটি যুক্তরাষ্ট্রের বাজারে উন্মোচন করা হয়েছে। যদিও মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি।
অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমভিত্তিক ডুয়াল সিম সুবিধার এ স্মার্টফোনে ১০৮০–১৯২০ পিক্সেল রেজুলেশনের ৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে ডিভাইসটিতে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ২ গিগাবাইট র্যামের এ স্মার্টফোনে ১ দশমিক ৫ গিগাহার্টজের অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৭ প্রসেসর আছে। এতে ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা রয়েছে; যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বর্ধিত করা যাবে।
ডিভাইসটিতে ১৩ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে। এতে ৩৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। এটি টুজি, থ্রিজি ও ফোরজি এলটিই নেটওয়ার্কের পাশাপাশি ওয়াই-ফাই, ব্লুটুথ ও জিপিএস সংযোগ সমর্থন করবে।
বলা হচ্ছে, ১ আগস্ট থেকে যুক্তরাষ্ট্রের বাজারে এ স্মার্টফোনের বিক্রি শুরু হবে। আন্তর্জাতিক বাজারে এটি কবে বিক্রি শুরু হবে, সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। সূত্র : দ্য ভার্জ



 

Show all comments
  • Sudeb Sarkar ৯ সেপ্টেম্বর, ২০১৬, ৮:৪৪ এএম says : 0
    জেডটিই জেডম্যাক্স প্রো launch date in India?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।