Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা উপসর্গ : ৮ জনের মৃত্যু

কোয়ারেন্টিনে ৫৪ হাজার ৯২৩ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১২:০৭ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মারা গেলেন সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক কামরুন্নাহার পুতুল । এছাড়া রাজবাড়ী ২ জন, ময়মনসিংহ, সিরাজগঞ্জ, বান্দরবান , গাইবান্ধা ও কিশোরগঞ্জে একজন করে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরও ২২৫ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন চার হাজার ৬০ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬২ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২ হাজার ৫৬০ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে দুই লাখ ৫৮ হাজার ৯৪ জনকে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড় পেয়েছেন দুই হাজার ১৯ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৪ হাজার ৯২৩ জন।
বরিশাল : দক্ষিণাঞ্চলে গত ৪৮ ঘণ্টায় আরো ৬১ জন নতুন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ৩০৮-এ উন্নীত হল। নতুন আক্রান্তদের মধ্যে পটুয়াখালীতে ৬, বরিশালে ৪, ঝালকাঠিতে ৫ ও পিরোজপুরে ৩জন রয়েছে।
নোয়াখালী : নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ নতুন করে আরও ১২জন করোনায় আক্রান্ত হয়েছেন। এনিয়ে নোয়াখালীতে করোনায় মোট আক্রান্তের ২৭৫জনে পৌঁছেছে।
ময়মনসিংহ : ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র নার্স শেফালী দাস (৫৪) করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।
বগুড়া : করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক কামরুন্নাহার পুতুল। গত বৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। কামরুন্নাহার পুতুল বগুড়া-৭ আসনের প্রয়াত সাংসদ মোস্তাফিজার রহমানের সহধর্মিণী। কামরুন্নাহার পুতুল ১৯৯৬-২০০১ মেয়াদে বগুড়া-জয়পুরহাট সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগ মনোনীত সাংসদ ছিলেন
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে করোনার উপসর্গ নিয়ে গাজীপুরফেরত লাইলি বেগম নামে এক নারীর মৃত্যু হয়েছে। মৃত লাইলি শাহজাদপুর উপজেলার পোতাজিয়া গ্রামের মক্কর আলীর স্ত্রী।
বান্দরবান : বান্দরবানে করোনা উপসর্গ নিয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।
গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে করোনা উপসর্গ নিয়ে সুদর্শন দেবনাথ (৩৮) নামে এক কাপড় ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। সুদর্শন দেবনাথ উপজেলার চকরহিমাপুর গ্রামের নিবারন দেবনাথের ছেলে।
রাজবাড়ী : রাজবাড়ী সদর উপজেলার ভাজনচালা এলাকায় অঙ্কন দত্ত (১৪) নামের এক স্কুলছাত্র ও বালিয়াকান্দি উপজেলার বহরপুরে ফরিদা (৩৫) নামের এক গৃহবধূ করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।
চাঁদপুর : চাঁদপুরে গত ২৪ঘণ্টায় আরো ১৪ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১২জন।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে করোনায় নতুন করে ১ ব্যাংকার সহ ৪ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৮ জনে।
নওগাঁ : নওগাঁয় নতুন করে আরও ৩ পুলিশের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৯২ জন।
ভৈরব (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের ভৈরবে করোনা উপসর্গ নিয়ে জাহাঙ্গীর আলম নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তিনি পৌর শহরের ভৈরবপুর দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা। গত বৃহস্পতিবার সকালে করোনার উপসর্গ নিয়ে তার মৃত্যু হয়।
আদমদীঘি (বগুড়া ) : আদমদীঘিতে এক আনসার সদস্য করোনায় আক্রান্ত হয়েছে।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন