Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

রাজধানীতে জরুরি খাদ্য স্টিকারযুক্ত পিকআপে অস্ত্র-ইয়াবা গ্রেফতার ৪

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১২:৫৪ এএম

জরুরি খাদ্য স্টিকারযুক্ত পিকআপ থেকে অস্ত্র-ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ সময় চারজনকে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর আদাবরের রিং রোডে হক সাহেবের গ্যারেজের সামনে অস্ত্র-মাদকসহ পিকআপ ভ্যানটি জব্দ করে র‌্যাব-২ এর একটি দল। কক্সবাজার থেকে আসা ডাব ও কাঁঠাল ভর্তি একটি পিকআপ ভ্যান থেকে দেশিয় বন্দুক, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো-গাজীপুরের মো. ওসমান (৩৭), শাহজাহান সরকার (৩৬), সেলিম সরকার (৪৫) ও ময়মনসিংহের বাসিন্দা নুর ইসলাম (৩৫)। গ্রেফতাররা লাইসেন্সবিহীন স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র, গুলি ও মাদক নিজ নিজ হেফাজতে রাখায় তাদের বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় অস্ত্র ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব জানায়, সাদা কাগজে ‘জরুরি খাদ্য উৎপাদন কাজে নিয়োজিত’ স্টিকার লাগিয়ে অবৈধ অস্ত্র ও ইয়াবার চালান বহন করে ঢাকা ও গাজীপুরে সরবরাহ করে আসছিল চক্রটি।
র‌্যাব-২ ক্রাইম প্রিভেনশন স্পোশালাইজড কোম্পানির কমান্ডার এএসপি মুহম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, বৃহস্পতিবার দিবাগত রাতে র‌্যাব-২ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার থেকে কাঁচামাল পরিবহনের আড়ালে মাদক ও অস্ত্রের চালান পাচার করার উদ্দেশে কতিপয় অস্ত্রধারী মাদক ব্যবসায়ী রওয়ানা দিয়েছে। মাদক ও অস্ত্রের চালানটি ঢাকার এক মাদক সম্রাট ও অস্ত্র ব্যবসায়ীর কাছে হস্তান্তরের উদ্দেশে আসছে। পরে আদাবর থানার রিং রোডের হক সাহেবের মোড়ে বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে চেকপোস্ট পরিচালনা, সন্দেহভাজন গাড়ি ও তার যাত্রীদের তল্লাশি শুরু করা হয়। রাতে কাঁঠাল ও ডাব ভর্তি একটি পিকআপে চালক ও হেলপারসহ ৪ জনকে দেখতে পায়। এরপর কক্সবাজার হতে এসেছেন বলে জানান চালক। চেকপোস্টের আশপাশের স্থানীয় কয়েকজনের উপস্থিতিতে পিকআপে থাকা ৪ জন ব্যক্তির দেহ তল্লাশিকালে তাদের মধ্যে দুজনের পিঠে থাকা ব্যাগ থেকে ২টি দেশিয় বন্দুক, ৬ রাউন্ড গুলি ও ৪ জনের প্রত্যেকের কাছ থেকে ৭০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। অস্ত্র ও মাদক পরিবহনে ব্যবহৃত গাড়ি জব্দসহ তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, দীর্ঘদিন যাবৎ কক্সবাজার এলাকা হতে জব্দকৃত পিকআপটিতে সাদা কাগজে ‘জরুরি খাদ্য উৎপাদন কাজে নিয়োজিত’ স্টিকার লাগিয়ে অবৈধ অস্ত্র ও ইয়াবার চালান গ্রহণ ও বহন করে ঢাকা ও গাজীপুরে সরবরাহ করছিল তারা। কক্সবাজার থেকে রওনা করার সময় তাদের সামনে প্রাইভেট কারে একটি এসকর্ট পার্টি থাকে। রাস্তায় চেকপোস্ট থাকলে বা গাড়ি তল্লাশি হলে এসকর্ট পার্টি সামনে থেকে সতর্ক করে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ