Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

মাদারীপুরে ঘরমুখো যাত্রীদের স্রোত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১১:২১ এএম

নড়ীর টানে ঈদ করতে মানুষ ছুটছে গ্রামের দিকে। দলে দলে মানুষ ছুটছেন নারী-বৃদ্ধ-মহিলারাও ছুটছেন। আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ। তাই হাতে সময়ও কম। তবে করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে কোনো প্রকার স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না যাত্রাপথে।

গত তিন দিন বন্ধ থাকার পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। ঈদে ঘরমুখো যাত্রীদের স্রোত নেমেছে এই নৌরুটে। ভোরের আলো ফুটতে না ফুটতেই ফেরিতে যাত্রীদের ভিড় দেখা গেছে।

রাজধানী ঢাকা থেকে সড়কপথে শিমুলিয়া ফেরিঘাটে এসে ফেরিতে পদ্মা নদী পার হয়ে কাঁঠালবাড়ী আসছেন যাত্রীরা। তবে গণপরিবহন বন্ধ থাকায় কাঁঠালবাড়ী এসে বিপাকে পড়তে হচ্ছে তাদের। কেউ পায়ে হেঁটে আবার কেউ ছোট যানবাহনে করে নিজ নিজ গন্তব্যে ছুটে যাচ্ছেন।

সরকারের ঘোষণা অনুযায়ী লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকলেও ফেরিযোগে নদী পাড়ি দিচ্ছেন সাধারণ যাত্রীরা। এদিকে ছোট যানবাহন ও পণ্যবাহী ট্রাকের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ১২টি ফেরি চালু রেখেছে ঘাট কর্তৃপক্ষ।

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল আলিম মিয়া জানান, তিন দিন বন্ধ থাকার পর সরকারি নির্দেশনা পাওয়ার পর এই নৌরুটে চলাচলকারী ১৭টি ফেরির মধ্যে ১২টি ফেরি চালু করা হয়েছে। লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ফেরিতে পারাপার হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ