Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সউদী রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দূহাইলান

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ১:৪৮ পিএম

বাংলাদেশের জনগণকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত সউদী আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দূহাইলান। বাংলায় প্রচারিত ভিডিও বার্তায় তিনি বলেন, সউদী দূতাবাসের পক্ষ থেকে আমি বাংলাদেশ সরকার এবং বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণকে ঈদুল ফিতর উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। সেই সঙ্গে আপনাদের অগ্রগতি ও সাফল্য কামনা করছি।

এবার করোনাভাইরাস মহামারিতে সম্পূর্ণ ব্যতিক্রম এক পরিবেশে অত্যাসন্ন ঈদ-উল-ফিতর উদযাপনে প্রস্তুতি নিচ্ছে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা মুসলিম উম্মাহ। মুসলিম উম্মাহর আবেগের জায়গা পবিত্র মসজিদুল হারাম এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সা.) শায়িত আছেন যে পবিত্র স্থানে মদীনা মুনাওয়ারায়, এই দুই মসজিদসহ দুনিয়ার সব মসজিদেই এবার নিয়ন্ত্রিতভাবে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

রোববার সউদী আরবসহ অনেক দেশে ঈদ উল ফিতর পালিত হবে। চাঁদ দেখা সাপেক্ষে বাংলাদেশে পর দিন সোমবার ঈদ হতে পারে। রমদ্বান মাসের কারণে সউদী আরবে বিদ্যমান লকডাউন খানিকটা শিথিল ছিল ২২ শে মে পর্যন্ত। কিন্ত ২৩-২৮ শে মে ঈদের ছুটির সময়ে দেশটিতে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিয়েছে সউদী প্রশাসন। তাই করোনাভাইরাস মহামারির ভয়াবহতায় সর্বসাধারণকে ঘরে ঈদ-উল ফিতরের নামাজ আদায় করতে নির্দেশনা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ