Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

ভারতে একদিনে ৬৬৫৪ জন করোনা রোগী শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ২:১৬ পিএম

এবার করোনায় নাজেহাল হচ্ছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হারে প্রতিদিন নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। গত কয়েকদিনে আক্রান্তের সংখ্যা ৫ হাজারের আশে পাশে থাকলেও শুক্রবার থেকে তা বেড়ে ৬ হাজারে পৌঁছে গিয়েছে।

তবে শনিবার তা এক লাফে সাড়ে ৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। তবে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির মধ্যেও আশা জাগিয়ে সুস্থ হয়ে বাড়ি ফেরার হার যথেষ্ট ভাল। মোট প্রায় ৪১.৩৯ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন। এই মুহূর্তে ৫১ হাজার ৭৮৪ জন চিকিৎসার পর সুস্থ হয়েছেন। ভারতের স্বাস্থ্যমন্ত্রকের দেয়া সর্বশেষ বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৫৪ জন। শুক্রবার বৃদ্ধির সংখ্যাটা ছিল ৬ হাজার ৮৮।

এই বৃদ্ধির ফলে ভারতে এদিন পর্যন্ত করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ২৫ হাজার ১০১। তথ্য অনুযায়ী, গোটা দেশের মোট আক্রান্তের ৮০ শতাংশই ৫ টি রাজ্যের। এগুলো হল, মহারাষ্ট্র, তামিলনাডু, গুজরাট, দিল্লি ও রাজস্থান।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। এই নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৭২০ জন। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ১ হাজার ৫১৭ জনের। ৮০২ জন মারা গিয়েছেন গুজরাটে। মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ২৭২, পশ্চিমবঙ্গে ২৬৫। শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে দিল্লি (২০৮), রাজস্থান (১৫৩) ও উত্তরপ্রদেশ (১৫২)। ভারতে করোনা আক্রান্তের সংখ্যায় অনেকদিন ধরেই শীর্ষে রয়েছে মহারাষ্ট্র।

সংক্রমণের নিরিখে গোটা দেশের তিন ভাগের এক ভাগই এই রাজ্যের। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৪০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৫৮২। এর মধ্যে মুম্বই শহরে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। আক্রান্তের নিরিখে দ্বিতীয় স্থানে থাকা তামিলনাডুতে মোট আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘণ্টায় ৭৮৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন সেখানে। এর পরে রয়েছে গুজরাট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ