Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

আরো ১২১ পুলিশ সদস্য করোনা মুক্ত

নতুন ১৭৮ জন আক্রান্ত, মৃত্যু ১২

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৪:০১ পিএম

করোনাভাইরাস আক্রান্ত আরো ১২১ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনা পজেটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এ নিয়ে এখন পর্যন্ত কয়েক ধাপে সুস্থ হয়েছেন ৭২২ জন করোনা আক্রান্ত পুলিশ সদস্য। এখন পর্যন্ত করোনাযুদ্ধে মৃত্যুবরন করেছেন ১২ পুলিশ সদস্য। শনিবার ২৩ মে পর্যন্ত নতুন করে ১৭৮ জন আক্রান্তসহ পুলিশের ৩ হাজার ৫৭৪ জন গর্বিত সদস্য জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে যেয়ে করোনা আক্রান্ত হয়েছেন। পুলিশ সদরদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।
পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রুষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হার। চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে পুলিশ। এখন পর্যন্ত করোনাযুদ্ধে আত্মোৎসর্গ করা ১২ সদস্য হলেন- ডিএমপির কনস্টেবল জালাল উদ্দিন খোকা (৪৭), এএসআই শ্রী রঘুনাথ রায় (৪৮), কনস্টেবল জসিম উদ্দিন (৪০), এএসআই আব্দুল খালেক (৩৬), কনস্টেবল আশেক মাহমুদ (৪৩), এসআই সুলতানুল আরেফিন (৪৪), এসবির এসআই নাজির উদ্দীন (৫৫), এসআই মজিবুর রহমান তালুকদার (৫৬), চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কনস্টেবল নঈমুল হক (৩৮), চট্টগ্রাম জেলা পুলিশের কনস্টেবল মোখলেছুর রহমান, ডিএমপির নায়েক আল মামুনুর রশীদ (৪৩) ও রাজশাহী রেঞ্জ রিজার্ভ ফোর্সের(আরআরএফ) এসআই মোশাররফ হোসেন (৫৬)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন