Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে নকল স্যানিটাইজার পিপিই অবৈধ ওষুধ জব্দ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৪:৪৮ পিএম

নগরীর আন্দরকিল্লা ও হাজারী গলিতে অভিযান চালিয়ে ২০০ বোতল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল স্যানিটাইজার, ৫০ পিস নকল পিপিই, ৩০ বক্স নকল মাস্ক ও ফিজসিয়ান স্যাম্পলসহ অবৈধ ওষুধ জব্দ করা হয়। শনিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেটের নেতৃত্ব ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করা হয়।
আন্দরকিল্লার মেসার্স তাজ ট্রেডার্স কে নকল হান্ড স্যানিটাইজার উৎপাদন ও বাজারজাতকরন, নকল পিপিই ও মাস্ক সরবরাহ করায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। এছাড়া হাজারি গলির রতন ফার্মেসীকে নকল মাস্ক হ্যান্ডস্যানিটাইজার ও অবৈধ ওষুধ বিক্র‍য়ের কারণে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এলাজ ফার্মেসীকে নকল মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার, ফিজিসিয়ান স্যাম্পল ও অবৈধ ওষুধ বিক্র‍ির দায়ে ১০ হাজার টাকা এবং শামস ফার্মেসীকে ১০ হাজার টাকা ও রাউজান ফার্মেসীকে দুই হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। নকল পিপিই,মাস্ক,হ্যান্ড স্যানিটাইজারের বিরুদ্ধে গত দুই মাস ধরে অভিযান পরিচালনা করা হচ্ছে। চট্টগ্রামে অনেক প্রতিষ্ঠান ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন ছাড়া করোনা প্রতিরোধী নকল পণ্য সামগ্রী বিক্রি করে আসছে। এদের বিরুদ্ধে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উমর ফারুক। তার নেতৃত্বে অভিযানে ছিলেন চট্টগ্রাম ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নকল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ