Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ শাওয়াল ১৪৪১ হিজরী

বাগেরহাটে দম্পতিসহ নতুন৫ জন করোনায় আক্রান্ত

বাগেরহাট জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৬:৩৫ পিএম
বাগেরহাটে এক দম্পতি ও বাবা-মেয়েসহ আরও পাঁচজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে যারা ঢাকা ও চট্টগ্রাম থেকে এসেছেন।
 
এ নিয়ে বাগেরহাটে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯ জনে দাঁড়াল বলে সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান।
 
শুক্রবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় বাগেরহাটের পাঁচজনের করোনাভাইরাস শনাক্ত হলে তা জেলা স্বাস্থ্য বিভাগকে জানানো হয়। এরা হলেন - বাগেরহাটের ফকিরহাট উপজেলার সিংগাঁতি গ্রামের স্বামী-স্ত্রী, একই উপজেলার ধনপোতা গ্রামের বাবা-মেয়ে (শিশু) ও বাগেরহাট সদর উপজেলার রাংদিয়া চাঁপাতলা গ্রামের এক ব্যক্তি।
 
সিভিল সার্জন বলনে,“ফকির হাটের দম্পতিরা চট্টগ্রাম থেকে গত ১৭ মে এবং অন্যরা ঢাকা থেকে নিজ বাড়িতে ফেরেন । তাদরে মধ্যে করোনা ভাইরাসের কোন উপর্সগ না থাকলেও জেলার বাইরে থেকে আসার কারণে স্বাস্থ্য বিভাগ ১৯ মে তাদের  নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়।
 
 
“অন্যদকিে বাগেরহাট সদর উপজেলার রাংদিয়া চাঁপাতলা গ্রামের ওই ব্যক্তি ১৪ দিন আগে ঢাকা থেকে নিজ বাড়িতে ফেরেন। ওই সময় থেকে তিনি বাড়িতে হোম কোয়ারেন্টিনে ছিলেন। দুইদিন  আগে তার করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে তিনি বাগেরহাট সদর হাসপাতালে যান। তখন এই ব্যক্তিকে হাসপাতালের আইসোলশেন ওর্য়াডে ভর্তি করে  তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।”
 
আক্রান্তদের একজন বাদে বাকিদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং তাদের বাড়ির লোকজনের যাতে সুরক্ষিত থাকতে পারে সেজন্য স্বাস্থ্যবিধি মেনে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে হুমায়ুন কবির জানান।
 
তিনি বলেন, এ র্পযন্ত বাগেরহাটের ফকিরহাট, শরণখোলা, কচুয়া, বাগেরহাট সদর ও চিতলমারী উপজেলায় করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে।তারা সবাই সুস্থ রয়েছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ