Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সউদী আরবে ঈদের নামাজ নয়, মাইকে তাকবির প্রচারের অনুমতি দিলো সরকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৬:৫৫ পিএম

করোনাভাইরাস মহামারী বিস্তার প্রতিরোধে নাগরিকদের নিরাপত্তার জন্য ঈদের নামাজ নিষিদ্ধ করেছে সউদী আরব। তবে মসজিদের মাইকে তাকবির প্রচার করা যাবে বলে অনুমতি দিয়েছে দেশটি। -আল আরাবিয়া

সউদী আরবের ধর্ম বিষয়ক মন্ত্রী শাইখ ড. আবদুল লতিফ বিন আব্দুল আজিজ আল শাইখ আল আরাবিয়াকে জানিয়েছেন, দেশের সব মসজিদের মুয়াজ্জিনদের কাছে নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে বলা হয়েছে চলতি বছর ঈদুল ফিতরের নামাজ মসজিদে আদায় করা নিষিদ্ধ করা হয়েছে। তবে ঈদের দিন ফজরের নামাজের পর মসজিদের মাইক থেকে উচ্চস্বরে তাকবীর প্রচার করা যাবে।

এদিকে কাতার , তুরস্ক , ওমান , ফিলিস্তিন , আরব আমিরাত ও ইরাকসহ অনেক মুসলিম দেশে এবার ঈদুল ফিতরের নামাজ নিষিদ্ধ করা হয়েছে। স উদী আরবে শুক্রবার সাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় , দেশটিতে ৩০ রোজা পূর্ণ হবে এবং রবিবার ঈদ অনুষ্ঠিত হবে ।



 

Show all comments
  • শওকত আকবর ২৪ মে, ২০২০, ৯:২৯ এএম says : 0
    হে আল্লাহ আমাদের কি পরিখ্খার মধ্যে ফেললেন।আমাদের মধ্যে যাদের কারনে এই মহামারী তাদের হেদায়েত দান করুন।আর যদি হেদায়েত নছিবে না থাকে তবে আপনার যা করনিয় তা করেন।তবুও সবাইকে আর কষ্ট দিবেননা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ