Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় ঔষধাগারে নতুন পরিচালক, আপত্তি জানিয়ে বিএমএ-স্বাচিপের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ১২:১৮ এএম | আপডেট : ১২:২০ এএম, ২৪ মে, ২০২০

কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক পদে একজন চিকিৎসক কর্মকর্তাকে নিয়োগ দেয়ার দাবি জানিয়ে শনিবার (২৩) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী এবং স্বাচিপ সভাপতি ডা. এম ইকবাল আর্সলান ও মহাসচিব ডা. এম এ আজিজের পক্ষ থেকে এ চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রশাসন ক্যাডারের একজন অতিরিক্ত সচিবকে সিএমএসডির পরিচালক পদে প্রেষণে নিয়োগ করার বিষয়টি ‘অত্যন্ত উদ্বেগের’।

চিঠিতে বলা হয়, দেশের এই ক্রান্তিলগ্নে প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তাকে এই পদে নিয়োগ কোনোভাবেই গ্রহণযোগ্য নয় এবং ইহা একটি অশনি সংকেতের ইঙ্গিত বহন করছে।

এই উদ্বেগের কারণ হিসেবে বলা হয়েছে, প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা স্বাস্থ্য ব্যবস্থার যাবতীয় চিকিৎসা সামগ্রী ক্রয়ের সঙ্গে কোনোভাবেই সম্পৃক্ত নন। আমাদের জানা মতে আজ পর্যন্ত উক্ত পদে চিকিৎসক কর্মকর্তা ব্যতীত কখনোই কাউকে পদায়িত করা হয়নি। নিকট অতীতে উক্ত পদে সামরিক বাহিনীর সিনিয়র চিকিৎসক কর্মকর্তারাই ধারাবাহিকভাবে দায়িত্ব পালন করে আসছিলেন।

কভিড-১৯ মহামারীর মধ্যে বিভিন্ন কারণে আলোচনায় থাকা কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক পদে শুক্রবার (২২ মে) পরিবর্তন এনেছে সরকার। বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামানকে প্রেষণে সিএমএসডির পরিচালক নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ