Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো ফিলিস্তিনের হামাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ৯:৪১ এএম

দিন দিন আরও শক্তি অর্জন করে চলছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। বিশ্ব কুদস দিবসে নয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে সংগঠনটি। ফিলিস্তিনের তথ্য কেন্দ্র জানিয়েছে, গতকাল (শুক্রবার) বিশ্ব কুদস দিবস উপলক্ষে একাধিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

গাজা থেকে সাগরে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে বলে জানানো হয়েছে। ফিলিস্তিনি সূত্রগুলো বলছে, হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেডের প্রতিরক্ষা শক্তি বাড়ানোর অংশ হিসেবে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো হয়েছে। এর মাধ্যমে হামাস ইসরাইলি আগ্রাসন মোকাবেলায় নিজেদের সামরিক প্রস্তুতির বার্তাও দিতে চেয়েছে।

হামাস এমন সময় নয়া ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো যখন ২০০৬ সাল থেকে গাজার ওপর সর্বাত্মক অবরোধ আরোপ করে রেখেছে দখলদার ইসরাইল।

এদিকে, হামাসের মুখপাত্র হাজেম কাসেম ফিলিস্তিনিদেরকে সব ধরণের বিভেদ ভুলে ঐক্য জোরদারের আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, গোটা মুসলিম উম্মাহর মধ্যে প্রতিরোধ আন্দোলন বিস্তৃত করতে হবে, কারণ ইহুদিবাদ বিশ্বের সব মুসলমানকে টার্গেট করেছে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • আবেদ খান ২৪ মে, ২০২০, ১:২৮ পিএম says : 0
    খুব ভালো খবর
    Total Reply(0) Reply
  • মাহফুজ আহমেদ ২৪ মে, ২০২০, ১:২৯ পিএম says : 0
    এগিয়ে যাও..........
    Total Reply(0) Reply
  • Md. Humyun Kabir ২৫ মে, ২০২০, ৯:২৮ এএম says : 0
    Very fine work, run it.
    Total Reply(0) Reply
  • Abdullah ২৬ মে, ২০২০, ৪:০৭ পিএম says : 0
    Alhamdulillah Muslims keep it up brothers
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ