Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

মুসলিমদের সম্মানে প্রিন্স চার্লসের ভার্চুয়াল ইফতার মাহফিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ১১:৩১ এএম

পবিত্র রমজান মাসে যুক্তরাজ্যে মুসলমানদের সম্মানে যৌথভাবে আন্তঃধর্মীয় ইফতার মাহফিল আয়োজন করেছিলেন প্রিন্স চার্লস। ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত এই ভার্চুয়াল মাহফিলে কয়েক দফায় ৭৫ হাজারেরও বেশি মানুষ অংশ নিয়েছিলেন।

নাজ লেগাসি ইভেন্ট শিরোনামে আয়োজিত এই মাহফিলে জুম, ফেসবুক এবং যুক্তরাজ্যের মুসলিম মিডিয়া চ্যানেলগুলোর মাধ্যমে সবাই যোগ দেন। অনুষ্ঠানে উদ্বোধনি বক্তব্য রাখেন প্রিন্স অফ ওয়েলস চার্লস। তার সাথে আরও যোগ দিয়েছিলেন, ক্যানটারবেরির আর্চবিশ জাস্টিন ওয়েলবি, কার্ডিনাল ভিনসেন্ট নিকোলস, লন্ডনের বিশপ সারাহ মোল্লাই এবং প্রধান রাব্বি ইফ্রাইম মিরভিস।

গত শুক্রবার রাধুঁনী নাদিয়া হুসেন, টিভি উপস্থাপক কনি হক এবং নাগরিক খানের নির্মাতা আদিল রায়ের মতো তারকারা মুসলমানদেরকে সামাজিক দূরত্বের নির্দেশিকা অনুসরণ করে ঈদ উদযাপনের আহ্বান জানিয়েছেন। ঐতিহ্যগতভাবে মসজিদে জামাতে নামাজ আদায় এবং বন্ধুবান্ধব ও পরিবারের সাথে দেখা করার পরিবর্তে ঘরে বসে এবং পরিবারের সাথে অনলাইনে ঈদ উদযাপন করতে মুসলমানদের উৎসাহিত করার জন্যই এই আয়োজন করা হয়। সূত্র: ইভনিং স্টান্ডার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ