Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

রাজশাহীতে ঈদের জামাত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ১১:৫৬ এএম | আপডেট : ১২:০৩ পিএম, ২৪ মে, ২০২০

করোনাভাইরাসের কারণে মুসলিমদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের নামাজ ইদগাহে নয় মসজিদে আদায় করতে হবে। প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের নামাজ এবছর খোলা ময়দানে পড়া যাবে না এমন নির্দেশনা দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। সরকারি নির্দেশনা মেনে রাজশাহীতে মসজিদে ঈদের জামাত আয়োজন করা হচ্ছে। মসজিদ কমিটির নির্ধারিত সময় অনুযায়ী রাজশাহীতে ঈদের নামাজ আদায় করা হবে। সে অনুযায়ী রাজশাহীতে ঈদের প্রধান জামাত হবে নগরীর হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ মসজিদে সকাল ৮টায়। এখানে ঈদের দ্বিতীয় জামাত হবে সকাল ৯টায়।

হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ ট্রাস্টি বোর্ডের সদস্য সরকার শরীফুল ইসলাম শরীফ জানান, প্রতিবছর ইসলামি ফাউন্ডেশন, সিটি করপোরেশন ও হযরত শাহ মখদুম (রহ.) দরগাহ ট্রাস্টি বোর্ড যৌথভাবে ঈদগাহগুলোতে ঈদ জামাতের সময় নির্ধারণ করা হতো। এবার যেহেতু ঈদগাহে জামাত হবে না সে জন্য মসজিদ কমিটিকে তাদের ঈদের নামাজ পড়ার সময় ঠিক করে নিতে নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, ঈদের নামাজের জন্য সবাইকে বাড়ি থেকে ওজু করে আসতে হবে। সঙ্গে আনতে হবে জায়নামাজ। তারা মসজিদ ফটকে হাত ধোয়ার ব্যবস্থা রাখবেন। সরকারি নির্দেশনা মেনেই তারা ঈদের নামাজ আদায় করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদের জামাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ