Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

এক হাজার দুস্থ মানুষ পেলো সেনাবাহিনীর ব্যাগভর্তি বাজার

কুমিল্লা থেকে সাদিক মামুন | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ৫:০৯ পিএম

বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়ার উদ্যোগে রবিবার (২৪ মে) দুপুরে কুমিল্লার চান্দিনা মহিলা কলেজে ৩১ বীরের ইউনিট এবং নিমসার জুনাব আলী কলেজে ১৬ প্যারা পদাতিক ব্যাটালিয়নের আয়োজনে ঈদবাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করে চাল, ডাল, তেল, পেয়াজ, চিনি, সেমাই, সবজি, নতুন জামাকাপড়সহ নিত্য পণ্যদ্রব্য বিনামূল্যে ব্যাগ ভর্তি করে বাড়ি ফিরে বৈশ্বিক মহামারি করোনার কারণে কর্মহীন হয়ে পড়া এক হাজার অসহায় মানুষ।

সেনাবহিনীর ব্যতিক্রমী এ উদ্যোগ স্থানীয়দের মাঝে ব্যাপক সাড়া ফেলে। চান্দিনা ও নিমসার এলাকার দিনমজুর, রিকশাচালক, গৃহপরিচারিকা, ভিক্ষুক এবং মধ্যবিত্ত শ্রেণির অনেকেই সামাজিক দূরত্ব নিশ্চিত করে বিনামুল্যে নিয়ে যায় তাদের বাজার। টেবিলে সাজানো চাল, ডাল, তেল, চিনি, সেমাই, পেয়াজ, সাবান, নুডুলস, আটা, আলু, ঢেঁরশ, মিষ্টি কুমড়া, চাল কুমড়া, এবং শাড়ি, লুঙ্গি. পাঞ্জাবি, টিশার্টসহ নতুন জামাকাপড় পেয়ে করোনায় ক্ষতিগ্রস্ত মানুষগুলোর চোখেমুখে ফুটে উঠে খুশির ঝিলিক। অনেক বয়স্ক দুস্থদের ব্যাগ বহন করে পন্যসামগ্রী ভর্তি করে রিকশায় তুলে দেন সেনা সদস্যরা। অসহায় এসব লোকজন জানান, সেনাবাহিনী দুস্থদের পাশে দাঁড়িয়েছে। এই সময়ে প্রয়োজনীয় বিভিন্ন খাদ্যসামগ্রী ও নতুন জামাকাপড় দিয়ে আমাদের মত গরীবদের অনেক উপকার করেছে।

চান্দিনায় বিনামূল্যের ঈদ বাজার উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম। তিনি বলেন, করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প সময়ের জন্য এই ঈদবাজারের আয়োজন করা হয়েছে। এতে অসহায় মানুষগুলো খুশি হলেই আমাদের এ আয়োজন সার্থক হবে। এসময় উপস্থিত ছিলেন মেজর সাজ্জাদ, মেজর তায়েফ, ক্যাপ্টেন সাইফুল ইসলাম, ক্যাপ্টেন আবরার ফায়িজ প্রমুখ। অন্যদিকে নিমসারের ঈদ বাজারে উপস্থিত ১৬ প্যারা পদাতিক ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ রেজাউল করিম বলেন, কুমিল্লায় লকডাউনে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে এই ঈদ বাজারের আয়োজন । ঈদের দিন যাতে এই অসহায় মানুষেরা তাদের পরিবার নিয়ে কিছু রান্না করে খেতে পারে সেটাই আমাদের লক্ষ্য। নিমসারে আরো উপস্থিত ছিলেন মেজর সাইফ, ক্যাপ্টেন জোবায়ের, ক্যাপ্টেন মোঃ মুহতাসিম ইশমাম অরন্য প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন