Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী

প্রিমিয়ার লিগে আক্রান্তের সংখ্যা বাড়ল

করোনাভাইরাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ৮:০০ পিএম

দ্বিতীয় ধাপে কোভিড-১৯ পরীক্ষায় ইংলিশ প্রিমিয়ার লিগের দুই ক্লাবের দুইজন পজিটিভ হয়েছেন। এক বিবৃতিতে শনিবার লিগ কর্তৃপক্ষ জানায়, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শুক্রবার মোট ৯৯৬ জন ফুটবলার ও ক্লাব স্টাফের করোনাভাইরাস পরীক্ষায় দুইজন পজিটিভ হয়েছেন।

 

এ নিয়ে ইংল্যান্ডের শীর্ষ লিগে আটজনের করোনাভাইরাসে আক্রান্তের খবর দিল ইপিএল কর্তৃপক্ষ। আক্রান্তদের পরিচয় জানানো হয়নি। তারা সাত দিন সেল্ফ আইসোলেশনে থাকবেন বলে জানানো হয়েছে।

এর আগে গত রোববার ও সোমবার ১৯ ক্লাবের ৭৪৮জন খেলোয়াড় ও স্টাফের করোনাভাইরাস পরীক্ষা করে ছয়জনের পজিটিভ হওয়ার খবর দেয় ইপিএল।

এ ছাড়াও কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হওয়া দুই ব্যক্তির সংস্পর্শে আসায় ওয়াটফোর্ডের দুইজন খেলোয়াড় সেল্ফ আইসোলেশনে আছেন, জানান কোচ নাইজেল পিয়ারসন।

গত ১৩ মার্চ থেকে স্থগিত রয়েছে প্রিমিয়ার লিগ। বাকি আছে ৯২টি ম্যাচ। আগামী মাসে লিগ পুনরায় শুরুর লক্ষ্যে মঙ্গলবার থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করে ইংলিশ ক্লাবগুলো।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে জার্মানির বুন্ডেসলিগা মাঠে ফিরেছে সবার আগে। দুই মাসেরও বেশি সময় স্থগিত থাকার পর স্বাস্থ্য সুরক্ষা মেনে দর্শকশূন্য স্টেডিয়ামে কঠোর নিয়মের মধ্যে ১৬ মে থেকে শুরু হয়েছে খেলা।

আগামী ৮ জুন থেকে লা লিগা ফেরার অনুমতি দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেস।

একই লক্ষ্যে পুরোদমে প্রস্তুতি শুরু করেছে ইতালিয়ান সেরি আর ক্লাবগুলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন