Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে প্রতিটি মসজিদে একাধিক জামাতে ঈদের নামাজ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ১১:৪৪ এএম

একাধিক জামাতে সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায়ের মাধ্যমে দক্ষিণাঞ্চলে ঈদ উল ফিতর উদযাপিত হচ্ছে । সকাল ৭টা থেকে বিভিন্ন মসজিদে ঈদের জামাত শুরু হয়। বরিশাল মহানগরীর বড় মসজিদগুলোতে ৪টি জামাতেও ঈদের নামাজ আদায় করেছেন মুসুল্লীয়ানগন। সকাল সাড়ে ১০টা পর্যন্ত এসব মসজিদে ঈদের নামাজ আদায় করা হয়। দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় ফরিদপুরের বিশ^ জাকের মঞ্জিলে। ফরিদপুর শহর থেকে ৩৫ কিলোমিটার দুরে এ দরবার শরিফে বিভিন্ন এলাকার জাকেরান ও আশেকানগন সকাল সাড়ে ১০টায় ঈদ জামাতে নামাজ আদায় শেষে পীর ছাহেব হজরত মাওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারত করেন।
বরিশাল মহানগরীর চকবাজার জামে এবাদল্লাহ মছজিদে সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ৪টি জামাতে ঈদের নামাজ আদায় করা হয়। এছাড়া নগরীর কেন্দ্রীয় জামে কসাই মসজিদ, বায়তুল মোকাররাম মসজিদ, মুসলিম গোরস্থান মসজিদ, পুলিশ লাইন্স মসজিদ সহ বিভিন্ন মসজিদে ৩-৪টি করে জামাতে ঈদের নামাজ আদায় করা হয়।
এছাড়া ছারছিনা দরবার শরিফ, চরমোনাই দরবার শরিফ, মির্জাগঞ্জে হজরত ইয়ার উদ্দিন খলিফা(রঃ) দরবার শরিফ জামে মসজিদ ও মোকামিয়া দরবার শরিফ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠত হয়েছে।



 

Show all comments
  • শওকত আকবর ২৫ মে, ২০২০, ১২:০০ পিএম says : 0
    আমরা ধুলিয়া মসজিদে গামামায় ঈদের জামাতে সামাজিক দুরাত্ব বজয় রেখে নামাজ আদায় করেছি।আমরা খুবই আনন্দিত যে, আমাদের সকলে প্রিয় জৈন পুরী পীরে কামেল হযরত মাওলানা মামুনুর রশিদ সিদ্দিকী আল কোরাইশী পীর সাহেব জামাতে ঈমামতি করেছেন বলে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল ফিতর


আরও
আরও পড়ুন