Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

করোনা আক্রান্তে শীর্ষ দশে ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ১২:১৬ পিএম

গত দুই দিনে আক্রান্ত হয়েছে ১০ হাজারের ওপরে। করোনাভাইরাস নিয়ে খুশির খবর নেই ভারতে। গত ২৪ ঘণ্টায় সেখানে আরও ৬ হাজার ৯৭৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে টানা চার দিন দৈনিক সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড গড়ল ভারত।

সোমবার ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, দেশটিতে মোট ১ লাখ ৩৮ হাজার ৮৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫৪ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ২১ জন।

ভারতে এখনও ৭৭ হাজার ১০৩ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। তবে সেখানে সুস্থ হয়ে ওঠার হার ৪১ দশমিক ৫৭, যেটি ইতিবাচক বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ভারতে গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে প্রথম ১০ হাজার রোগী হতে যেখানে ৪৩ দিন লেগেছিল, সেখানে শেষ ১০ হাজার রোগী শনাক্ত হয়েছেন মাত্র দুইদিনে। ভারতে বর্তমানে ১৩ দশমিক ১ দিনে দ্বিগুণ হচ্ছে রোগীর সংখ্যা।

এদিকে, বিশ্বের মধ্যে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যায় দশম স্থানে উঠে এসেছে ভারত। সোমবার আক্রান্তের সংখ্যায় ইরানকে পেছনে ফেলেছে তারা।



 

Show all comments
  • মোহাম্মদ কিসমত হাসার। ২৫ মে, ২০২০, ১:১২ পিএম says : 0
    ভারত ও বাংলাদেশ নতুন পরিকল্পনা নিয়ে এগুতে হবে। সম্ভবত লকডাউন পদ্ধতি ফেইল করার পথে। একটা দীর্ঘমেয়াদি রাস্তায় আমরা দাড়িয়ে। একটা প্রিভেন্টিভ ঔষধ প্রয়োজন। অথবা শুরুতেই বিনাশী একটি ঔষধ দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ