Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আসসালামু আলাইকুম, সবাইকে ঈদের উষ্ণ শুভেচ্ছা: জেসিন্ডা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ১২:৪০ পিএম

গত বছরের মার্চে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলার পর কার্যকর পদক্ষেপ নেয়ার পর আলোচনায় আসেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তারপর থেকে তিনি বিশ্ব রাজনীতিতে নিজের অবস্থান করে নেন। সেই প্রধানমন্ত্রী আবারও মুসলমানদের মন জয় করলেন।
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নিউজিল্যান্ডের মুসলমানসহ সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।
ঈদ উপলক্ষে নিজের টুইটার অ্যাকাউন্টে শুভেচ্ছা জানিয়ে একটি ভিডিও বার্তা দিয়েছেন তিনি। এতে জেসিন্ডা বলেন, আসসালামু আলাইকুম, ঈদুল ফিতর উদযাপনে সবাইকে আমার উষ্ণ শুভেচ্ছা।
তিনি যোগ করেন, কিউই মুসলিমসহ সবার জন্য এটা একটা কঠিন সময়। সবার ঐক্যবদ্ধতা, অনুগ্রহ ও উদারতার সঙ্গে নিউজিল্যান্ড যেভাবে পরিস্থিতি মোকাবিলা করছে তাতে আমি মুগ্ধ।
করোনাভাইরাস পরিস্থিতিতে এবারের ঈদ অন্যবারের মতো না হওয়ায় আফসোস নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী।
‘সাধারণত ঈদে আপানার যেভাবে একত্রিত হয়ে আনন্দ করেন এবার হয়তো তা পারবেন না। কেননা কোভিড-১৯ এর কারণে আমরা সবাই একপ্রকার আবদ্ধ অবস্থায় আছি। বিশেষ এই উপলক্ষে সবাইকে শুভ কামনা। ঈদ মোবারক!’
গত বছরের মার্চে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলা হয়।ওই ঘটনায় প্রাণে বেঁচে যান বাংলাদেশের ক্রিকেটাররা। মুসলমানের হতাহতের ঘটনার পর দারুণ কিছু উদ্যোগ নিয়ে মুসলিম বিশ্বে প্রিয় হয়ে ওঠেন আরডার্ন। তার মুখে আসসালামু আলাইকুম শুনে আবারও আনন্দে ভাসলেন নিউজিল্যান্ডের মুসলিমরা।



 

Show all comments
  • Md. Akkas ali ২৫ মে, ২০২০, ২:১৬ পিএম says : 0
    বাংলা এবং বাংলাদেশীদের পক্ষথেকে তোমাকে এবং তোমার দেশের জনগণকে ঈদুল ফিতরের শুবেচ্ছা।
    Total Reply(0) Reply
  • Md. Humyun Kabir ২৬ মে, ২০২০, ৯:১৭ এএম says : 0
    A lot of thanks to you.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল ফিতর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ