Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পটুয়াখালী কারাগারে বন্দিদের সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায়

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ২:৩০ পিএম

পটুয়াখালী জেলা কারাগারে বন্দী সাড়ে তিন শতাধিক মুসলিম ব্যক্তি আজ সকালে কারাগারের দুটি ভবনে ভবনে তিন ভাগে পৃথক পৃথক সময় নামাজ আদায় করেছেন।
পটুয়াখালী জেলা কারাগারের জেল সুপার মোহাম্মদ মজিবুর রহমান জানান, আজ সকালে কারাগারের সিডর ভবনে একটি কয়েদি ভবনে দুইটি, পৃথক পৃথক সময় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে । সম্পূর্ণ সামাজিক দূরত্ব সহ স্বাস্থ্যবিধি মেনে, এবং জীবাণুনাশক দিয়ে নামাজের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করে এ নামাজ অনুষ্ঠিত হয় । তিনি নিজেও ঈদের জামাতে অংশগ্রহণ করেন। কারাগারের বন্দীদের জন্য আজ দুপুরে সাদা ভাত, রুই মাছ এবং আলুর দমের ব্যবস্থা করা হয়েছে, রাতের বেলা পোলাও গরু অথবা খাসির গোশত এবং মুরগির রোস্ট সকলের জন্য বরাদ্দ রয়েছে, এছাড়াও চমচম, পান, সুপারি ও এবং কোমল পানীয়র ব্যবস্থা করা হয়েছে।
জেল সুপার আরোও জানান, উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে ঈদের আগের দিন ,ঈদের দিন এবং ঈদের পরদিন বন্দীরা পরিবারের মা ,বাবা ,ভাই ,বোন , স্ত্রী ও সন্তান সন্ততির সাথে নির্দিষ্ট নিয়ম মেনে দুটি ফোনের মাধ্যমে কথা বলার ব্যবস্থা করা হয়েছ।
উল্লেখ্য পটুয়াখালী জেলা কারাগারে আজকে ৩৯১ জন বন্দী রয়েছেন।



 

Show all comments
  • শওকত আকবর ২৫ মে, ২০২০, ৩:০৪ পিএম says : 0
    ইহা মানবিকতা।অপরাধে বন্দি তবুও তো মানুষ!ভালো খাবার পরিবেশন করার জন্য ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল ফিতর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ