Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

পানিতে দাঁড়িয়েই ঈদের নামাজ আদায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ২:৪০ পিএম

কোমর পানিতে দাঁড়িয়ে ঈদের নামাজ আদায় করেছেন কয়রার মানুষ। ‘আম্পানে’ মারাত্মক ক্ষতি হয়েছে খুলনার কয়রা উপজেলার। ঘূর্ণিঝড়ে এই উপজেলার ১২১ কিলোমিটার বেড়িবাঁধের মধ্যে ২১ জায়গায় ৪০ কিলোমিটারের অধিক বাঁধ ভেঙে গেছে। বাঁধ নির্মাণে আজ সোমবার পবিত্র ঈদুল ফিতরের দিনও কাজ করছেন উপজেলার হাজারো মানুষ। শুধু তাই নয়, পানিতে দাঁড়িয়েই ঈদের নামাজও আদায় করেন তারা।

পানিতে দাঁড়িয়ে ঈদের নামাজ আদায়ে ইমামতি করেন কয়রা উপজেলার সাবেক চেয়ারম্যান তমিজ উদ্দিন। এরপর আবারও ক্ষতিগ্রস্থ বাঁধ নির্মাণে অংশ নেন উপজেলার এসব মানুষ।

জানা গেছে, গত ২০ মে আম্পানের তাণ্ডবলীলায় নদী ও সমুদ্রের নোনা জলে বিলীন হয়ে গেছে এ অঞ্চলের মানুষের জনজীবন। বাঁধ ভেঙে অস্বাস্থ্যকর দূষিত নোনা পানির তলে অবস্থান করছে উপজেলাটির ছয়টি ইউনিয়নের প্রায় ৬২টি গ্রাম।



 

Show all comments
  • মোঃআরিফুল ইসলাম ২৬ মে, ২০২০, ২:২৮ পিএম says : 0
    ইয়া রাব্বুলআ'লামিন, রাহমাতাল্লিলআ'লামিন(সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) উঁনার ওছিলায় দুনিয়া বাসীকে হেফাজত করেন। আমিন। নারায়ে তাকবির আল্লাহুআকবার নারায়ে রিসালাত ইয়া রাসূলুল্লাহ (সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) দ্বীন ইসলাম জিন্দাবাদ আহলে সুন্নাত ওয়াল জাময়াত জিন্দাবাদ সিলসিলায়ে ফুরফুরা জিন্দাবাদ।সালামাবাদ দরবার শরীফ জিন্দাবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল ফিতর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ