Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

এবার করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ৯:৩২ পিএম | আপডেট : ৯:৩৩ পিএম, ২৫ মে, ২০২০

এবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীগণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হলে তার করোনা পজিটিভ আসে। ডা. জাফরুল্লাহ চৌধুরী এখন নিজের বাসায় আইসোলেশনে আছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার কিছুদিন পর থেকে এই ভাইরাস শনাক্তরণে কিট উদ্ভাবনে নামে গণস্বাস্থ্য কেন্দ্র। ড. বিজন কুমার শীলের নেতৃত্বে বিজ্ঞানীদের একটি দল তা উদ্ভাবনও করেছে।

উদ্ভাবিত এ কিটের সক্ষমতা যাচাই চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। এ পরীক্ষায় সফলতা পেলে চূড়ান্ত র‌্যাপিড ডট ব্লট কিট ব্যবহারের অনুমোদন দেবে ঔষধ প্রশাসন অধিদফতর। তারপরই গণস্বাস্থ্য তাদের উদ্ভাবিত কিট সবার করোনা পরীক্ষায় ব্যবহার করা যাবে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৫ মে, ২০২০, ১০:৩৮ পিএম says : 0
    এই সংবাদটা স্বভাবতই দুঃখজনক সংবাদ। এই বৃদ্ধ বয়সে করোনায় আক্রান্ত হওয়াটা অবশ্যই আশঙ্কাজনক। তাই মহান আল্লাহ্‌র দরবারে প্রার্থনা করছি, আল্লাহ্‌ যেন গণস্বাস্থ কেন্দ্রের ট্রাষ্টি ডঃ জাফরুল্লাহ চৌধুরীকে এই কোভিড-১৯ রোগ থেকে সুস্থ করে তুলেন। সাথে সাথে আল্লাহ্‌র দরবারে এটাও প্রার্থনা করছি যদি গণস্বাস্থ কেন্দ্রের উদ্ভাবিত কিট করোনাভাইরাস পরীক্ষার জন্যে সত্যকারেই সক্ষম হয়েথাকে তাহলে যেন বিএসএমএমইউ থেকে অতিশীগ্র এই কিটের যাচাই সম্পন্ন করা হয়। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে যেন আল্লাহ্‌র হেকমত জানার, বুঝার ও সেইভাবে চলার সক্ষমতা দান করেন। আমিন
    Total Reply(0) Reply
  • Sayedur Rahman ২৫ মে, ২০২০, ১১:১৪ পিএম says : 0
    ১৭ কোটি মানুষের সুস্থতার জন্য যিনি প্রান পন চেষ্টা করছেন, নিশ্চয় আল্লাহতালা ১৭ কোটি মানুষের দোওয়ায় ওনাকে সুস্থতা দান করবেন, আমিন
    Total Reply(0) Reply
  • Md Mahmudul Hasan ২৫ মে, ২০২০, ১১:১৪ পিএম says : 0
    This is the worst. যেই মানুষটা শুরু থেকে খেটে গেলেন করোনা থেকে মানুষের পরিত্রাণের জন্য আজ তিনিই করোনা আক্রান্ত! আল্লাহ তাকে তাড়াতাড়ি সুস্থতা দান করুন সেই দোয়া রইল।
    Total Reply(0) Reply
  • Shahid Muhd ২৫ মে, ২০২০, ১১:১৫ পিএম says : 0
    উনার জন্য সারা বাংলার জনগণের অন্তরের গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় ভরপুর দুআ আছে,ইনশাআল্লাহ মহান দয়াময় আল্লাহ উনাকে নেক হায়াতের সহিত সুস্থ করে দিবেন তিনির বান্দাদের কে সেবা এবং সাহায্য করার জন্য
    Total Reply(0) Reply
  • Mukul Bloom ২৫ মে, ২০২০, ১১:১৫ পিএম says : 0
    আল্লাহ্‌ তাকে সুস্থতা দান করুক
    Total Reply(0) Reply
  • Abdullah Al Mamun ২৫ মে, ২০২০, ১১:১৫ পিএম says : 0
    আল্লাহ তায়ালা সুস্থতার নেয়ামত দান করুন।আমিন
    Total Reply(0) Reply
  • Hannan Kabir ২৫ মে, ২০২০, ১১:১৫ পিএম says : 0
    জাতির দুঃসময়ে ওনার মতো নেতৃত্ব দিতে হয় সামনে থেকে, ভার্চুয়ালে নয় । দোয়া কারো জন্য চাইতে হয়না বা বলতে হয় না। ভিতর থেকে এমনিতেই চলে আসে। আল্লাহ্ আপনি ওনাকে সুস্থ করে আবার সাধারন মানুষের মাঝে ফিরিয়ে দেন। আমীন।
    Total Reply(0) Reply
  • AS Aslam ২৫ মে, ২০২০, ১১:১৬ পিএম says : 0
    দ্রুত সুস্থতা কামনা করছি আল্লাহর কাছে।
    Total Reply(0) Reply
  • মোঃআরিফুল ইসলাম ২৬ মে, ২০২০, ২:৩৫ পিএম says : 0
    দোয়া ও ভালবাসা রইল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ অক্টোবর, ২০২০
২৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ