Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

পাকিস্তান বর্ডারে এবারের ঈদে মিষ্টি বিনিময় করেনি বিএসএফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ১০:৩২ পিএম

করোনাভাইরাস মহামারির মধ্য দিয়েই পালিত হলো ঈদুল ফিতর। আর এই খুশির দিন গুলোতে ভারতীয় সেনাদের প্রচেষ্টা থাকে প্রতিবেশী দেশ পাকিস্তানের সাথে খুশিগুলো একটু ভাগ করে নিতে। কিন্তু এবার আর এমনটা হয়নি।তবে বিজিবির সাথে ঈদের আদান-প্রদান হয়েছে। -বাংলা হান্ট ও জিনিউজ, রেডিফ

ভারতীয় সীমান্তের সুরক্ষার দায়িত্বে থাকা বিএসএফ এর কর্মকর্তা জানান, এবার তারা পাকিস্তান সীমান্তে মিষ্টি দেয়নি। দুই দেশের মধ্যে বর্তমান পরিস্থিতি দেখেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আবার গতবছর মিষ্টি ফিরিয়ে দিয়েছিল পাকিস্তান।

যদিও ভারতীয় সেনা রা আগের বছরগুলোর মতো এবারও বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবির সাথে মিষ্টির আদান প্রদান করেছে । বিএসএফের এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে , ভারতের পশ্চিম সীমান্ত থেকে সন্দেহজনক ব্যক্তিদের গতিবিধির ঘটনা লাগাতার জারি আছে । আর এই জন্য জম্মু থেকে গুজরাট পর্যন্ত ভারত - পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তের কোন জায়গাতেই মিষ্টির আদান প্রদান হয়নি ।

পাকিস্তান গত বছর দীপাবলির দিনেও যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছিল। জম্মু কাশ্মীরে এলওসির কাছে রাজৌরি জেলার সুন্দরবন সেক্টরে ফায়ারিং করেছিল পাকিস্তান । এরপর দীপাবলি আর গণতন্ত্র দিবসে ভারতীয় সেনা পাকিস্তানি রেঞ্জার্সদের মিষ্টি দেয়ার জন্য বার্তা পাঠিয়েছিল। কিন্তু সীমান্তের ওপার থেকে কোন জবাব আসেনি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান-বিএসএফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ