Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ ১৭৯ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ৯:৪৪ এএম

চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ আরও ১৭৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬৭ জন চট্টগ্রাম মহানগরীর এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সোমবার চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৩২৫টি নমুনা পরীক্ষায় এ ১৭৯ জনের করোনার সংক্রমণ পাওয়া গেছে।

চট্টগ্রাম ও কক্সবাজারের চারটি ল্যাবের মধ্যে দুটিতে ঈদুল ফিতরের ছুটিতে নমুনা পরীক্ষা হয়নি। এগুলো হচ্ছে, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার মেডিকেল কলেজ।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা সেখ ফজলে
রাব্বি বলেন, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) ৫৫ জনের নমুনা পরীক্ষা হয়। সেখানে একটিতেও করোনার সংক্রমণ শনাক্ত হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে শনাক্তদের মধ্যে মহানগরীর ১৬৭ জন ছাড়াও পটিয়া উপজেলায় পাঁচ জন, সাতকানিয়ায় এক জন, আনোয়ারা, চন্দনাইশ ও হাটহাজারীতে দুই জন করে আছেন।

চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ১ হাজার ৮৮৭ জনের মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। মারা গেছেন ৬০ জন এবং সুস্থ হয়েছেন ১৭৯ জন।



 

Show all comments
  • তুষার আহমেদ ২৬ মে, ২০২০, ১১:২৪ এএম says : 0
    খুবই উদ্বেগের বিষয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ