Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

সউদিতে খুলছে মসজিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ১০:০৫ এএম

বৈশ্বিক মহামারী করোনার কারণে জারি করা লকডাউন আরও শিথিল করছে সউদি সরকার। আগামী ৩১ মে থেকে ২০ জুন পর্যন্ত মক্কার বাইরের সব মসজিদ খুলে দেয়ার ঘোষণা দিয়েছে দেশটি।

মঙ্গলবার সউদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে মক্কা ছাড়া দেশের বাকি সব এলাকায় বিকেল ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত জারি করা কারফিউতেও পরিবর্তন আনা হচ্ছে।

সরকারি-বেসরকারি উভয় খাতের কর্মীদেরই কাজে ফেরার অনুমতি দেয়া হবে। এছাড়া অভ্যন্তরীণ ফ্লাইট চালু এবং দেশের মধ্যে ভ্রমণের ব্যাপারেও নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দিয়েছে সউদি কর্তৃপক্ষ।

করোনা মহামারি নিয়ন্ত্রণে গত ২৩ মার্চ থেকে ২১ দিন দেশজুড়ে লকডাউন ঘোষণা করেন সউদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। পরে এ নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ানো হয়।

তবে অর্থনৈতিক চাপ কমাতে এপ্রিলের শেষের দিকে লকডাউন শিথিলের সিদ্ধান্ত নেয় সউদি সরকার। পবিত্র রমজান মাসে শপিংমলসহ সবধরনের পাইকারি ও খুচরা পণ্য বিক্রয়কেন্দ্রগুলো সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেয় প্রশাসন।

সূত্র: গালফ নিউজ



 

Show all comments
  • মনিরুজ্জামান ২৬ মে, ২০২০, ১১:২৫ এএম says : 0
    আল হামদু লিল্লাহ
    Total Reply(0) Reply
  • Ctg Raozn ২৬ মে, ২০২০, ১২:৫৮ পিএম says : 0
    আসসালামু আলাইকুম সরকার হতে বলা হযেছে নাভাইরাস এর জন্য 3মাস বিদুত্ বিল বিলম্ব ফি ছাড়া পরিশোধ করা যাবে কিন্তু চট্টগ্রামের রাউজান এ পল্লী বিদুত্ এ দেখা যাচ্ছে গত 2মাসের বিলে অধিকাংশ সাধারণ মানুষের বিলে অস্বাভাবিক ভাবে বৃদ্ধি ভাবে লেখে বিল দে যা হয়েছে তাই এ বে পারে সরকার এবং সংশ্লিষ্ট বিভাগ এর সাথে সংবাদ পরিবেশন বিভাগ এরও সহায়তা জরুরি ভাবে খুব তাড়াতাড়ি কামনা করছি যেন বিলে কোন জনগনের বিলে বৃদ্ধি টাকা লেখা না হয
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ