Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

কক্সবাজার সদর হাসপাতালে ৫০ বেডের করোনা আইসোলেশন ওয়ার্ড হচ্ছে

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ১০:২৯ এএম

২৫০ শয্যা বিশিষ্ট কক্সবাজার জেলা সদর হাসপাতালে ৫০ বেডের করোনা আইসোলেশন ওয়ার্ড করা হচ্ছে। যেসব করোনা রোগীকে জেলা সদর হাসপাতালে নির্মাণাধীন আইসিইউ এবং এইচডিইউ তে রাখা হবে।

তারা একটু সুস্থ হওয়ার পর করোনা সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করে সেখানে চিকিৎসা সেবা দেওয়া যায় মত ৫০ শয্যার আইসোলেশন করোনা ওয়ার্ডটি নির্মাণ করা হচ্ছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে । সূত্রমতে রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে কর্মরত একটি আইএনজিও’কে জেলা সদর হাসপাতালে এই করোনা ওয়ার্ডটি নির্মাণ করে দিতে প্রস্তাব দিলে তারা এতে সম্মতি প্রদান করেন।

জেলা সদর হাসপাতালে একটি আইসোলেশন করোনা ওয়ার্ড না থাকলে আইসিইউএবং এইচডিইউ তে থাকা একটু সুস্থ করোনা রোগীদের স্থানান্তর নিয়ে টানাহেঁচড়া করতে হবে।

আইসিইউ এবং এইচডিইউ সবসময় বুক থাকলে আইসিইউ এবং

এইচডিইউ এর প্রয়োজনীতা সম্পন্ন করোনা আক্রান্ত রোগীদের সেবায় আর সেগুলো ব্যবহার করা যাবেনা।

এ ধারণা থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ৫০ বেডের একটি আইসোলেশন করোনা ওয়ার্ড প্রস্তুত করা হচ্ছে। অর্থায়ন করতে সম্মত হওয়া উক্ত আইএনজিও দ্রুততম সময়ে আইসোলেশন ওয়ার্ডটির নির্মাণ কাজ শুরু করবেন বলে জানিয়েছেন ওই সূত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ