Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনায় আক্রান্ত রিয়াদ দূতাবাসের আইন সহকারী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ১১:৫৯ এএম

বাংলাদেশ দূতাবাস রিয়াদের আইন সহকারী মামুনুর রশিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৈশ্বিক করোনা পরিস্থিতিতে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রনালয়ের করোনা ফোকাল পয়েন্টে নিয়োজিত দূতাবাসের প্রতিনিধি হিসেবে কাজ করছিলেন।
সোমবার (২৫ মে) রাতে সউদী স্বাস্থমন্ত্রনালয় থেকে তাকে করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মামুনুর রশিদ জানান, তিনি দূতাবাসের পক্ষ থেকে সউদী স্বাস্থ্য মন্ত্রনালয়ের সঙ্গে লিয়াঁজো করে প্রবাসী বাংলাদেশিদের করোনায় আক্রান্ত এবং মৃত্যুর তথ্য সংগ্রহ এবং যাচাই বাছাই এর কাজে নিয়োজিত ছিলেন।
তিনি জানান, করোনা পরিস্থিতি শুরুর পর থেকে তিনি বাংলাদেশিদের মাঝে সরকারের ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া এবং বিভিন্ন হাসপাতাল ও মর্গে বাংলাদেশি সনাক্তের কাজ করেছেন। সর্বশেষ গত বৃহস্পতিবার এবং শুক্রবারও রিয়াদের কয়েকটি করোনা হাসপাতালও মর্গ পরিদর্শন করেছেন।
মামুন রিয়াদে পরিবার নিয়ে বসবাস করেন। তার দুই ছেলে এবং স্ত্রী'র করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে। ফলাফলা এখনো আসেনি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা শেষ করে স্কলারশীপ নিয়ে সউদী আরবের সর্বোচ্চ বিদ্যাপিঠ কিং সউদ বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা শেষ করে বর্তমানে বাংলাদেশ দূতাবাস রিয়াদে আইন সহকারী হিসাবে কর্মরত আছেন।
এদিকে, সউদী আরবে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯০জন মারা গেছেন যার মধ্যে ১৪৮ জনই বাংলাদেশি বলে জানা গেছে। আর আক্রান্ত বাংলাদেশির সংখ্যা ৮ হাজারের বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ