Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

ইমরান খান বললেন, যুবকদের উন্নত চরিত্র গঠনে ‘দিরিলিস আরতুগ্রুল’ টিভি সিরিজ অনন্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ৫:১৫ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান উসমানীয় সাম্রাজ্যের গৌরবময় উত্থানের সত্য কাহিনি অবলম্বনে নির্মিত জনপ্রিয় তুর্কি সিরিজ ‘দিরিলিস আরতুগ্রুল’ এর ভূয়সী প্রশংসা করেছেন । ‍মূলতঃ উর্দু ভাষায় এ সিরিজটি পাকিস্তানের টিভিতে প্রচার হওয়া উপলক্ষ্যে দেয়া বক্তব্যে তিনি এর প্রশংসা করেন।

ইমরান খান টুইটারে এক ভিডিও বার্তায় বলেন, যুবকদের উন্নত চরিত্র গঠনের পাশাপাশি এই সিরিজটির মাধ্যমে তারা ইসলামের গৌরবময় ইতিহাস সম্পর্কে জানতে পারছে। ভিডিওতে ইমরান খানকে পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভিতে সম্প্রচারিত দিরিলিস আরতুগ্রুল দেখতে দেখা যায়।

গত ১ রমজান থেকে পাকিস্তানের টেলিভিশন চ্যানেল পিটিভিতে প্রতিদিন এক পর্ব করে দিরিলিস আরতুগ্রুল দেখানো শুরু করে এবং প্রতিটি পর্ব দৈনিক তিন বার প্রদর্শিত হ য় । পিটিভি জানায় , প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় আমরা দিরিলিস আরতুগ্রুল সম্প্রচার শুরু করেছি ।

গত বছরের ডিসেম্বরে ইমরান খান তুর্কি ভাষার সিরিজটিকে পিটিভিকে উর্দুতে ডাবিং করার নির্দেশ দেন এবং ওই নির্দেশনায় তিনি বলেন , সত্য ইতিহাস অবলম্বনে নির্মিত এই সিরিজ পিটিভিতে সম্প্রচার করবো , আর এর উদ্দেশ্য হল , জাতিকে ইসলা মের ইতিহাস সম্পর্কে জানার সুযোগ করে দেয়া। কারণ , ‘ দিরিলিস আরতুগ্রুল ’ ইসলামি সভ্যতা , ইতিহাস ও মুসলিম বীরদের অত্যন্ত নিপুণ ভাবে উপস্থাপন করেছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ