Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

২১ জুন থেকে কারফিউ তুলে নিচ্ছে সউদী আরব, মক্কায় বহাল থাকবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ৫:৫৯ পিএম

করোনা সংক্রমণ রোধে ঈদের ছুটিতেও ২৪ ঘণ্টার করফিউ জারি রেখেছে সউদী আরব। আগামী ৩১ মে থেকে এই কারফিউ কিছুটা শিথিল করা হবে এবং ২১ জুন থেকে পুরোপুরি তুলে নেয়ার ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

তবে ২১ জুন থেকে পুরোপুরি তুলে নেয়া হলেও পবিত্র শহর মক্কা থাকবে এর আওতার বাইরে। সেখানে ২৪ ঘণ্টাই কারফিউ বলবৎ থাকবে ৩১ মে পর্যন্ত। তবে ২১ জুনের পর শিথিলতা শুরু হবে মক্কার জন্য। ওই সময় থেকে সেখানে কারফিউ জারি থাকবে বিকেল ৩টা থেকে সকাল ৬টা পর্যন্ত। এভাবে ধীরে ধীরে ‘স্বাভাবিক অবস্থা’য় ফিরে আসার চেষ্টা করছে সউদী আরব।

জুন মাসের প্রথম থেকেই সউদী আরব অভ্যন্তরীণ ভ্রমণ চালু করতে চায়। এছাড়া ওই সময় থেকে খোলার ঘোষণা দেয়া হয়েছে মসজিদ। পরিস্থিতি স্বাভাবিক থাকলে সরকারি-বেসরকারি অফিসও খুলে দেয়া হবে।

সউদী আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ৮০০ জন। মৃত্যুবরণ করেছেন ৪০০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪৫ হাজার ৬৬৮ জন। গুরুতর অবস্থায় চিকিৎসাধীন আছেন ৩৮৪ জন। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ