Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

মিউনিখের হামলাকারী নরওয়ের ব্রেইভিকের অনুসারী

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

আইএসের সাথে সংযোগ নেই
ইনকিলাব ডেস্ক : মিউনিখে হামলাকারী যুবকের সঙ্গে মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন আইএসের কোনও সংযোগ নেই। বরং, পুলিশ বলছে আলী ডেভিড সনবোলি নামের যুবকটি কয়েক বছর আগে নরওয়েতে হামলা করে ৭৭ জন সাধারণ মানুষকে হত্যাকারী আন্দ্রেজ ব্রেইভিকের অনুসারী ছিলেন। ইতোমধ্যে এ বিষয়ক জোরালো প্রমাণ পেয়েছে বলে জানিয়েছে পুলিশ। এমনকি ২০১১ সালের ২২ জুলাই ঘটা নরওয়ের হামলার বার্ষিকীর দিনকে মিউনিখে হামলার জন্য বেছে নেয় সনবোলি। এছাড়া পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এক ধরনের উন্মাদনায় ভুগত ওই যুবক।
স্থানীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, সে ডিপ্রেসেনের ওষুধ খেত সে। ওই যুবকের ঘর তল্লাশি করে বেশকিছু সংবাদপত্রের কাটিং পেয়েছে পুলিশ। তারা জানিয়েছে, হামলাকারী যুবকের জন্ম মিউনিখেই। সম্ভবত ফেসবুকে নিজেকে তরুণী হিসেবে ভুয়া পরিচয় দিয়ে বেশ কয়েকজনকে সে আমন্ত্রণ করেছিল ম্যাকডোনাল্ডের ওই রেস্তোরাঁয়। নিমন্ত্রিতরা এসে পৌঁছনোর পরই নাইন এমএম গ্লক পিস্তল নিয়ে হামলা চালায় সে। হামলায় মৃত্যু হয়েছে দশ জনের। আহত হয়েছেন কয়েকজন শিশুসহ সাতাশ জন। সূত্র: দ্য টেলিগ্রাফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিউনিখের হামলাকারী নরওয়ের ব্রেইভিকের অনুসারী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ