Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনাভাইরাসের মধ্যে সবচেয়ে বেশি লাভবান জেফ বেজোস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ৮:১৩ পিএম

করোনাভাইরাস মহামারির মধ্যে ব্যবসায়ে সবচেয়ে বেশি লাভবান হয়েছেন জেফ বেজোস।তার প্রতিষ্ঠান ই-কমার্স জায়ান্ট অ্যামাজন দিয়েই এই লাভ অর্জিত হয়েছে।-সিএনএন

জেফ বেজোস অ্যামাজনের প্রতিষ্ঠাতা হিসেবে বর্তমানে ১৪৩ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি। তবে লকডাউনের সময় অনলাইনে কেনাকাটা বাড়ায় তার কোম্পানির লাভের পরিমাণ এতটাই বেশি যে, বেজোস বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ট্রিলিয়ন ডলার সম্পদের অধিকারী হতে যাচ্ছেন বলে জানা গেছে।

আগামী ৬ বছরের মধ্যে অর্থাৎ ২০২৬ সালে বেজোসের সম্পদের পরিমাণ ট্রিলিয়ন ডলারের মাইলফলকে পৌঁছাতে পারে বলে এক সমীক্ষায় জানিয়েছে কম্পারিজন। সংস্থাটি তাদের সমীক্ষায়, নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জের শীর্ষ ২৫ কোম্পানির বাজার মূলধন এবং গত পাঁচ বছরে বিশ্বের শীর্ষ ২৫ ধনী ব্যক্তির মোট সম্পদ বিশ্লেষণ করেছে। এরপর বার্ষিক গড় বৃদ্ধি গণনা করে, আগামী বছরগুলোতে সেই বৃদ্ধির হার হিসাব করেছে ।

মার্কেটওয়াচের এক প্রতিবেদনে বলা হয়েছে, এ বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) আমাজনের বিক্রি ৭৫ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে, লকডাউনের প্রভাবে হোম ডেলিভারির সংখ্যা বাড়ায় দারুণ লাভের মুখে রয়েছে ই-কমার্স কোম্পানী অ্যামাজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ