Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

জাফরুল্লাহ’র জন্য ফুল-ফল পাঠিয়ে ফোনে কথা বললেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০২০, ১০:২৭ পিএম | আপডেট : ১১:৩৬ পিএম, ২৬ মে, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য ফল ও ফুল পাঠিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
মঙ্গলবার (২৬ মে) সন্ধ্যার দিকে খালেদা জিয়ার গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে এগুলো পাঠানো হয় বলে একটি সূত্র নিশ্চিত করেছে।
সূত্রটি জানায়, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস ও প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার খালেদা জিয়ার পক্ষ থেকে দেওয়া ঈদের শুভেচ্ছা স্বরূপ কিছু ফল এবং একগুচ্ছ ফুল ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে ডা. জাফরুল্লাহ চৌধুরীর কার্যালয়ে পৌঁছে দেন। জানতে চাইলে শামসুদ্দিন দিদার বলেন, হ্যাঁ, ঈদের শুভেচ্ছা স্বরূপ কিছু ফল এবং একগুচ্ছ ফুল নিয়ে আমরা এসেছি।
জানা গেছে, খাবার পাঠানোর আগে ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে কথা বলার চেষ্টা করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সূত্রটি জানায়, মঙ্গলবার বিকেলে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ফোন দেন খালেদা জিয়া। কিন্তু ডা. জাফরুল্লাহ চৌধুরী ঘুমিয়ে থাকায় খালেদা জিয়া তার সঙ্গে কথা বলতে পারেননি। তারপরই খালেদা জিয়ার তিনজন প্রতিনিধি ডা. জাফরুল্লাহ চৌধুরীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের উদ্দেশে রওনা দেন।
ধানমন্ডি পৌঁছানোর পর সন্ধ্যা সাড়ে ৭টায় খালেদা জিয়া এবং ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ফোনে সংযুক্ত করে দেন খালেদা জিয়ার প্রতিনিধি দল। তারা দুইজন বেশ কিছু সময় কথা বলেন। পরস্পরের স্বাস্থ্যের খোঁজ-খবর নেন। একে অপরের কাছে দোয়া চান। অবশেষে দুইজনই দেশবাসীর জন্য দোয়া করেন।
এ প্রসঙ্গে শামসুদ্দিন দিদার বলেন, ঠিক সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাডাম এবং ডা. জাফরুল্লাহ চৌধুরী ফোনে কথা বলেছেন। তারা পরস্পর পরস্পরের স্বাস্থ্যের খোঁজ-খবর নিয়েছেন। একে অপরের জন্য দোয়া করেছেন।
করোনা পরিস্থিতির মধ্যে গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পেয়ে গুলশানের বাসা ফিরোজায় আছেন খালেদা জিয়া। সেখানে ১৪ দিনের হোম কোয়ারেনটাইন শেষ করে এখন বাসায়-ই অবস্থান করছেন। সোমবার ঈদের দিন দলের শীর্ষ নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন।
একইদিন খবর আসে, করোনা সংকটের মধ্যে নিজের প্রতিষ্ঠানে উদ্ভাবিত কিটের সরকারি অনুমোদনের জন্য দৌড়ঝাঁপ করতে করতে নিজেই করোনা আক্রান্ত হয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। এখন তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন। তার এই করোনা আক্রান্তের খবর শুনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া তার বিশেষ খোঁজ-খবর নিচ্ছেন।
এ প্রসঙ্গে জানতে চাইলে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, হ্যাঁ, উনি আমার খোঁজ-খবর নিয়েছেন। উনার সঙ্গে ফোনে কথা হয়েছে। উনি লোক পাঠিয়েছিলেন। তারা এসে আমার খোঁজ-খবর নিয়েছেন। তিনি বলেন, আমার কাছে দেশের মানুষ সবার আগে। সেই দেশবাসী আমার জন্য দোয়া করছে। তাই এখন পর্যন্ত আমি ভালোই আছি। তোমরাও আমার জন্য দোয়া করো।



 

Show all comments
  • শওকত আকবর ২৭ মে, ২০২০, ৭:১৫ এএম says : 0
    দেশ ও দেশের জনগনের প্রতি যাদের ন্যুন্যতম অবদান থাকে তাদের জন্য জনগনের দোয়া অবশ্যই থাকে।দোয়া করি সুস্থ্য হউন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন