Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গুগলের কিছু অফিস পুনরায় চালু হচ্ছে : উপবৃত্তি পাবে বাড়ি থেকে কাজ করা কর্মীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২০, ১:৩৮ পিএম

জুলাই থেকে পুনরায় চালু হচ্ছে গুগলের কিছু অফিস এবং বাড়ি থেকে কাজ করা কর্মীদেরকে উপবৃত্তি দেয়া হবে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই মঙ্গলবার প্রকাশিত একটি ব্লগ পোস্টে এতথ্য জানান। –সিএনএন, দ্য ভার্জ

পিচাই জানান, ৬ জুলাই থেকে গুগল ভবনগুলোতে শতকরা ১০ ভাগ কর্মীর কাজের পরিবেশ নিশ্চিত করা হয়েছে। ধীরে ধীরে আরো প্রসারিত করে আগামী সেপ্টেম্বর মাসে এটি ৩০ শতাংশে উন্নত করার পরিকল্পনা রয়েছে।কর্মীদের কাজে ফিরে আসার বিষয়টি চলতি বছরের বাকী সময়ের জন্য তাদের ইচ্ছের উপর নির্ভর করবে। কাছাকাছি অফিসে এক সপ্তাহে এক দিন আসলেও হবে তাছাড়া কর্মীদের বাড়ি থেকে কাজ করতে আরও সহজ করার জন্য অফিস সরঞ্জামগুলোর জন্য ১ হাজার ডলার উপবৃত্তি দেয়ার কথা জানান।
সেপ্টেম্বর মাসে যারা কাজে ফিরতে পারবে , তাদেরকে ১০ জুনের মধ্যে কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। ব্লগ পোস্টে স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করেই কাজে ফেরানোর আহ্বান জানালেও কোথায় কোথায় গুগলের অফিস আবারও চালু হতে যাচ্ছে সে বিষয়টি পরিষ্কার করেননি তিনি। আগের চেয়ে অফিসের পরিবেশ এখন কিছুটা ভিন্ন হবে এবং সামাজিক দূরত্ব ও স্যানিটাইজেশনের যেসব গাইডলাইন আছে সেগুলো নিশ্চিত করা হবে । করোনা মোকাবিলায় গত জানুয়ারি মাস থেকে কিছু গুগল অফিস বন্ধ করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুগল

২৮ সেপ্টেম্বর, ২০২০
২৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন