Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

রাজশাহীর বাঘায় মসজিদের ইমাম নিয়োগকে কেন্দ্র করে সংঘর্ষ আহত ৬

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মে, ২০২০, ৫:১৬ পিএম

রাজশাহীর বাঘা উপজেলায় আজ বুধবার দুপুরে বাঘার পদ্মার চরে মসজিদের ইমাম নিয়োগকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। এদের মধ্যে অন্তত ছয়জন আহত হয়েছেন।
এলাকাটি রাজশাহীর বাঘা, নাটোরের লালপুর এবং কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সীমান্ত এলাকা। নওশারা জামে মসজিদের বর্তমান ইমামকে রাখা না রাখা নিয়ে সংঘর্ষ।
বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, এলাকার একপক্ষ বলছিল নওশারা জামে মসজিদের বর্তমান ইমামের নামাজ পড়ানো ভালো নয়, তাকে বাদ দিয়ে অন্য ইমাম নিয়োগ দিতে হবে। তারা লালপুরের এক ব্যক্তিকে ইমাম হিসেবে নিয়োগ দিতে চান। অন্যপক্ষ বর্তমান ইমামকেই রাখতে চান।
এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে একপক্ষ অন্যপক্ষকে এয়ারগান দিয়ে গুলি করেছে। পাঁচজনের হাতে, বুকে, পিঠে, নাকে গুলি লেগেছে। তবে স্থানীয়রা বলছেন, গুলিতে আহত হয়েছেন ছয়জন। এছাড়া লাঠিশোটার আঘাতে দুই পক্ষের আরও অন্তত চারজন আহত হয়েছেন।
ওসি জানান, আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। কারও অবস্থা আশঙ্কাজনক নয়। ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়েছে। এয়ারগান উদ্ধারে তল্লাশি চলছে। এ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষে আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ